১৯ অক্টোবর, ২০১৫ ১১:৪৭

মমতার উপহারের স্যুট বিদেশেই পরলেন প্রণব

অনলাইন ডেস্ক

মমতার উপহারের স্যুট বিদেশেই পরলেন প্রণব

পুজোয় নতুন জামা হলে ছোটবেলায় ষষ্ঠী বা সপ্তমীর আগে হয়তো পাট ভাঙতেন না! কিন্তু এবার পুজোর আগেই পরে ফেললেন মসলিনের তৈরি নতুন কোটটা! সম্প্রতি দিল্লি এসে রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়কে একটি মসলিনের স্যুট এনে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেটা এতই পছন্দ হয়েছে যে, ত্রিদেশীয় সফরে সঙ্গে নিয়ে গিয়ে পরেই ফেললেন তিনি।

রাষ্ট্রপতি ভবন সূত্রের খবর, মুখোপাধ্যায়কে স্যুটটি উপহার দেওয়ার জন্য লোক পাঠিয়ে তার এক আপ্ত সহায়কের কাছ থেকে আগেই মাপজোখ নিয়ে নিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তার পরে গত মাসের শেষে যখন তিনি দিল্লি সফরে আসেন, তখন রাষ্ট্রপতির সঙ্গে দেখা করার এক দিন আগে তিনি স্যুটটি রাইসিনায় পাঠিয়ে দেন। প্রণব মুখোপাধ্যায়ের ঘনিষ্ঠ সূত্রের মতে, পুজো উপলক্ষেই রাষ্ট্রপতিকে স্যুটটি উপহার দেন মুখ্যমন্ত্রী। অতীতে উভয়ের রাজনৈতিক সম্পর্কে ওঠানামা থাকলেও পুজোর সময় বরাবর মমতাকে শাড়ি উপহার দিতেন প্রণব মুখোপাধ্যায়ের স্ত্রী শুভ্রা মুখোপাধ্যায়। মমতাও শুভ্রাদেবীকে শাড়ি উপহার দিতে ভুলতেন না। এবার শুভ্রা মুখোপাধ্যায়ের মৃত্যুর খবর পেয়েই দিল্লি রওনা দিয়েছিলেন মমতা।

রাষ্ট্রপতি ভবন সূত্রে আরও খবর, মুখ্যমন্ত্রী এ বার যখন রাষ্ট্রপতির সঙ্গে দেখা করেন, তখন প্রণব মুখোপাধ্যায়ের বিদেশ সফর নিয়েও দু’জনের কথা হয়। রাষ্ট্রপতির বিদেশ সফরের প্রতিনিধিদলে বিভিন্ন রাজনৈতিক দল থেকে এক জন সাংসদ সফরসঙ্গী হন। এ বার তৃণমূল সাংসদ অনুপম হাজরাকে রাষ্ট্রপতির জর্ডন, প্যালেস্তাইন ও ইজরায়েল সফরে সঙ্গী হওয়ার জন্য মনোনীত করেন তৃণমূল নেত্রী। আগামী বছর প্রণব মুখোপাধ্যায়ের মধ্য এশিয়া সফরে যাওয়ার কথা। একটি সূত্রের ইঙ্গিত, আনুষ্ঠানিক ভাবে সফরসঙ্গী হওয়ার জন্য তার আগে মুখ্যমন্ত্রী মমতাকেই প্রস্তাব দিতে পারে রাষ্ট্রপতি ভবন।

 

সূত্র: আনন্দবাজার পত্রিকা

বিডি-প্রতিদিন/ ১৯ অক্টোবর, ২০১৫/ রশিদা

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর