১১ নভেম্বর, ২০১৫ ১১:৩৪

আইএসের কবলে ৫৪০০০ টুইটার অ্যাকাউন্ট!

অনলাইন ডেস্ক

আইএসের কবলে ৫৪০০০ টুইটার অ্যাকাউন্ট!

এবার টুইটারে হানা দিল আইএসের জঙ্গিরা। জঙ্গি হ্যাকার হত্যার প্রতিবাদে একসঙ্গে কয়েক হাজার অ্যাকাউন্ট হ্যাক করল আইএস হ্যাকার গ্রুপ সাইবার ক্যালিফেট।

গত সপ্তাহে মোট ৫৪০০০-এরও বেশি টুইটার অ্যাকাউন্ট হ্যাক করেছে সাইবার ক্যালিফেট-এর হ্যাকাররা। ওই সকল অ্যাকাউন্টের পাসওয়ার্ডের পাশাপাশি এফবিআই এবং সিআইএ শীর্ষ কর্তাদের ব্যক্তিগত ফোন নম্বরও অনলাইনে প্রকাশ করে দিল তারা। এই সবই আসলে কিছু দিন আগে ড্রোন হানায় 'সাইবার ক্যালিফেট' প্রতিষ্ঠাতা জঙ্গি জুনেইদ হোসেনের হত্যার প্রতিহিংসা নিতে করা হয়েছে বলে জানিয়েছে জঙ্গি সংগঠন।

জানা গেছে, হ্যাক হওয়া অ্যাকাউন্টের বেশির ভাগ মালিকই সৌদি নাগরিক। তবে বেশ কয়েকজন প্রবাসী ব্রিটিশও এর মধ্যে রয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

বার্মিংহামের বাসিন্দা নিহত জুনেইদ হোসেন আদতে আইসিস-এর সদস্য। গত কয়েক বছর ধরে জঙ্গি সংগঠনের প্রচারে ই-মেল অ্যাকাউন্ট হ্যাক করার পরিকল্পনা করেন তিনি।

এক ধাক্কায় বহু সংখ্যক ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্ট ফাঁস হওয়ায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে সাইবার দুনিয়ায়। সৌদি আরবে কর্মরত এক আধা-ব্রিটিশ ইঞ্জিনিয়ার যেমন জানিয়েছেন, 'কী করে আমার ব্যক্তিগত সমস্ত তথ্য ওরা কব্জা করল, এই কথা ভেবেই আতঙ্কে দিশাহারা হয়ে পড়েছি।'

সূত্র: এই সময় 


বিডি-প্রতিদিন/ ১১ নভেম্বর, ২০১৫/ রশিদা

 

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর