৪ ফেব্রুয়ারি, ২০১৬ ১৩:৪৪

নজিরবিহীন মারামারি পুলিশ আর বিমানকর্মীর!

অনলাইন ডেস্ক

নজিরবিহীন মারামারি পুলিশ আর বিমানকর্মীর!

পুলিশ ও বিমান কর্তৃপক্ষের খণ্ডযুদ্ধে মঙ্গলবার প্রাণ হারালেন পাকিস্তান আন্তর্জাতিক এয়ারলাইন্সের তিনকর্মী। ঘটনাটি ঘটেছে ইসলামাবাদের জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে।

বেসরকারিকরণের বিরুদ্ধে মঙ্গলবার জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে প্রতিবাদ শুরু করেন পাকিস্তান আন্তর্জাতিক এয়ারলাইন্সের কর্মীরা। ধর্মঘটের ডাক দেয় পাকিস্তান আন্তর্জাতিক এয়ারলাইন্সের সব ইউনিয়নের প্রতিনিধি জয়েন্ট অ্যাকশন কমিটি। 

পাকিস্তান আন্তর্জাতিক এয়ারলাইন্সের এক কর্মী সেলিম খান বলেন, ‘এভাবে আমাদের মুখের খাবার আমরা কেড়ে নিতে দেব না। দেহে শেষ বিন্দু রক্ত থাকা পর্জন্ত লড়াই করব’। এর ফলে বন্ধ হয়ে যায় বিমানবন্দরের কাজকর্ম। বাতিল হয়ে যায় বেশ কিছু ডোমেস্টিক ও আন্তর্জাতিক ফ্লাইট। পরিস্থিতি সামাল দিতে পুলিশের সঙ্গে নামানো হয় প্যারামিলিটারি ফোর্স। প্রথমে জলকামান দিয়ে পরিস্থিতি আয়ত্তে আনার চেষ্টা করা হলেও পরে পুলিস গুলি চলাতে বাধ্য হয়। গুলির আঘাতেই নিহত হন তিনজন। আহত হন ১২ জন।

পাকিস্তানের সবচে' দুর্বল সংস্থাগুলোর একটি হলো পাকিস্তান আন্তর্জাতিক এয়ারলাইন্সের। মাথায় ৩০০ বিলিয়ন টাকার ঋণের বোঝা নিয়ে সংস্থা চালানো প্রায় অসম্ভব হয়ে পড়াতেই বেসরকারিকরণের ভাবনা বলে জানিয়েছেন পাকিস্তান আন্তর্জাতিক এয়ারলাইন্সের এক উচ্চপদস্থ কর্মকর্তা।

সূত্র: জি২৪


বিডি-প্রতিদিন/ ০৪ ফেব্রুয়ারি, ২০১৬/ রশিদা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর