৫ মে, ২০১৬ ০৮:৫৪

ভোট দিলে ধর্ষণ, হুমকি বামকর্মীকে

অনলাইন ডেস্ক

ভোট দিলে ধর্ষণ, হুমকি বামকর্মীকে

ভারতের পশ্চিমবঙ্গে বামেদের কর্মী বলে পরিচিত এক গৃহবধূকে ধর্ষণের হুমকি দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। বুধবার কোচবিহারের কোতোয়ালি থানার আমবাড়ি-ভজনপুর এলাকায় বাসিন্দা ওই গৃহবধূ থানায় অভিযোগও করেছেন। আর আজ বৃহস্পতিবার কোচবিহারে বিধানসভার নির্বাচন।

গত ২৯ এপ্রিল বেহালা পূর্ব কেন্দ্রের বাম-কংগ্রেস জোট সমর্থিত নির্দল প্রার্থী অম্বিকেশ মহাপাত্রের এক পোলিং এজেন্টের বাড়িতে গিয়েও তৃণমূলের কর্মীরা একই ধরনের হুমকি দিয়েছিল বলে অভিযোগ ওঠে। ওই পোলিং এজেন্টকে বুথে যেতে বারণ করা হয়। হুমকি দেওয়া হয়, তিনি বুথে গেলে তাঁর স্ত্রী ও কন্যাকে ধর্ষণ করা হবে। অম্বিকেশবাবু পরের দিন তাঁর বাড়ি গিয়ে তাঁকে বুথে নিয়ে যান।

কোচবিহারেও ওই পরিবারের পাশে দাঁড়িয়েছেন স্থানীয় বাম নেতারা। সিপিএমের কোচবিহার জেলা সম্পাদক তারিণী রায় বলেন, ‘‘ওই বধূর পরিবার আমাদের সমর্থক। তাই ওঁদের এমন হুমকি দেওয়া হয়েছে। আমরা ওঁদের পাশে আছি।’’ নাটাবাড়ি কেন্দ্রের সিপিএমের প্রার্থী তমসের আলি বলেন, ‘‘ওঁরা যাতে বৃহস্পতিবার ভোট দিতে পারেন, তার দিকে খেয়াল রাখছি।’’ তাঁর দাবি, কেবল ওই পরিবার নয়, নাটবাড়ির বলরামপুর, ডাওয়াগুড়ি, চিলাখানা, শীতলখুচির বিভিন্ন এলাকা এবং মাথাভাঙার ফুলবাড়িতে বাম কর্মীদের বাড়িতে বাড়িতে গিয়ে হুমকি দেওয়া হচ্ছে।

ওই গহবধূর অভিযোগ, বুধবার সকাল ৯টার দিকে তৃণমূলের এক পঞ্চায়েত সদস্যের নির্দেশে ৪ জনের মতো ব্যক্তি তাঁদের বাড়ি যান। তাঁকে ও তাঁর স্বামীকে ভোট দিতে নিষেধ করেন তাঁরা। তাঁর স্বামীর ভোটার কার্ড চাওয়া হয়। তা না দেওয়ায় তাঁর স্বামীকে মারধর করা হয়। স্বামীকে বাঁচাতে গেলে ওই বধূও আহত হয়। শ্লীলতাহানি করা হয় বলেও অভিযোগ। এরপর ওই নারীকে ধর্ষণের হুমকি দেওয়া হয়। এমনকি, বিষয়টি পুলিশকে জানালে তাঁদের খুন করে দেওয়ার ভয়ও দেখানো হয়েছে।

তৃণমূল অবশ্য অভিযোগ উড়িয়ে দিয়েছে। দলের জেলা সভাপতি তথা নাটাবাড়ির তৃণমূল প্রার্থী রবীন্দ্রনাথ ঘোষ বলেন, “সাধারণ মানুষ জোটের সঙ্গে নেই তা বুঝতে পেরেই সম্পূর্ণ মিথ্য অভিযোগ তোলা হচ্ছে।” তিনি পাল্টা অভিযোগ করেন, বামেরাই সন্ত্রাস করছে। তমসের আলির বিরুদ্ধে সন্ত্রাস ছড়ানোর অভিযোগ করেন তিনি।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

বিডি-প্রতিদিন/০৫ মে, ২০১৬/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর