শিরোনাম
২৫ মে, ২০১৬ ১১:৫৯

কক্সবাজারের সেই জাহিদের ফ্যান এখন বিশ্ব

অনলাইন ডেস্ক

কক্সবাজারের সেই জাহিদের ফ্যান এখন বিশ্ব

বেশ কিছুদিন আগে কক্সবাজারের শিশু জাহিদের গানের একটি ভিডিও ছড়িয়ে পড়েছিল সামাজিক যোগাযোগ মাধ্যমে। সেই থেকে বাড়তে থাকে তার ভক্ত। সেই জাহিদকে বিস্ময় বালক উল্লেখ করে তার ফ্যান এখন গোটা বিশ্ব বলে দাবি করেছে ভারতীয় গণমাধ্যম। 'বাংলাদেশের 'বিস্ময় বালক' কক্সবাজারের জাহিদের ফ্যান এখন বিশ্ব' শিরোনামে ভারতীয় গণমাধ্যম জি ২৪ এ ভিডিওসহ প্রকাশিত সেই প্রতিবেদনটি নিচে তুলে ধরা হল:

এই দেখো কক্সবাজার থেইকা কি আনছি! জাহিদ। একটা ছোট্ট পোলা। মনিমুক্তার থেকেও বড় রত্ন। একটা আস্তো হীরের টুকরা আমাগো জাহিদ। ওর গানের গলায় ঝুমতাছে গোটা দেশ। ফেসবুক থেইকা ইউটিউব 'মধু কই কই, বিষ খাওইয়াইলা', শরীরে শিহরণ জাগাচ্ছে সমুদ্র সুর। সবার মুখে ফিস ফিস করা একই কথা, 'জাহিদরে দেখসো, জাহিদের গান শুনছো'। একটা গানেই জীবন বদলে যায় কীভাবে, জীবন্ত উদাহরণ জাহিদ।

৪ ভাই। কক্সবাজারের সৈকত থেকে জাহিদের রোজগারে চলে ওর গোটা পরিবার। পেটে ভাত জোগাতে গিয়ে তখনও স্কুলের দরজায় কড়া নাড়া হয়নি জাহিদের। খাতা কলম না থাকলেও ঈশ্বর ওর গলায় সুর বসিয়ে দিয়েছিল জন্ম লগ্নেই। সমুদ্র আর প্রকৃতির শো শো শব্দও ওর সুরকে বাঁধ মানাতে পারে না। জাহিদ গান গায়। মন থেকে সুর, সুর থেকে সঙ্গীত, সঙ্গীত থেকে শিহরণ, জাহিদ সেই হীরেটা যা এখনও 'রাফ'।

জাহিদের নবজন্মের নায়ক ইমরান। শার্লকহোমস, ফেলুদা বা বোমক্যাশ নয় যে সত্য সন্ধানে গিয়ে নতুন কিছু আবিষ্কার করেছে। নিছক মজা থেকেই জাহিদের গান ভিডিও করে ফেসবুকের দেওয়ালে চিপকে দেওয়া। 'Rest is history'।
জাহিদ এখন মাস গেলেই ৫০০০ টাকা পায়। জাহিদ এখন স্কুলে যায়। ওর পা এখন আর নগ্ন নয়, স্কুলে যাওয়ার জন্য জুটেছে জুতো। এই জাহিদকে নিয়েই স্বপ্ন বুনছে ইমরান।

 

বিডি প্রতিদিন/ ২৫ মে ২০১৬/ হিমেল-১১

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর