২৩ জুন, ২০১৬ ১৫:১৮

ফিনাইল খাইয়ে র‌্যাগিং, ৪০ দিনেও সুস্থ হয়নি ছাত্রী

নিজস্ব প্রতিবেদক

ফিনাইল খাইয়ে র‌্যাগিং, ৪০ দিনেও সুস্থ হয়নি ছাত্রী

ভারতের কর্নাটকের আল কামার নার্সিং কলেজের এক ছাত্রী র‌্যাগিংয়ের শিকার হয়ে হাসপাতালের বেডে শুয়ে মৃত্যু যন্ত্রণায় ছটফট করছে। টানা ৪০ দিন ধরে তার চিকিৎসা চলছে। ফিনাইলের কারণে তার খাদ্যনালীকে আলাদা করে খুঁজে পাওয়া যাচ্ছে না। ১৯ বছরের দলিত ওই নার্সিং ছাত্রীকে কলেজেরই সিনিয়র দুই ছাত্রী জোর করে শৌচাগার পরিষ্কারে ব্যবহার করা ফিনাইল খাইয়ে দেন। অভিযুক্ত দুই ছাত্রী লক্ষ্মী এবং আথিরার বিরুদ্ধে খুনের মামলা দায়ের করে তদন্তে নেমেছে পুলিশ। নির্যাতিতা ওই ছাত্রী এবং অভিযুক্তরা প্রত্যেকেই কেরলের বাসিন্দা।

এদিকে, কলেজের মধ্যে এই ঘটনা ঘটেছে মানতে নারাজ খোদ প্রিন্সিপাল। তার মতে, র‌্যাগিং নয়, পারিবারিক সমস্যা থেকেই ওই ছাত্রী ফিনাইল খেয়েছেন।

ছাত্রী এবং তার পরিবারের কাছে থেকে ঘটনার বিবরণ জেনে বিশেষ দল গঠন করে তদন্তে নেমেছে পুলিশ। অভিযোগ প্রমাণ হলে অভিযুক্তদের কোনও ভাবেই রেয়াত করা হবে না বলে জানিয়েছেন কেরল পুলিশের এক কর্তা। নজরদারির গাফিলতির জন্য কলেজের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

প্রাথমিক ভাবে জানা গিয়েছে, ওই নার্সিং কলেজে র‌্যাগিংয়ের এই ঘটনা নতুন নয়। এর আগেও একাধিক বার র‌্যাগিংয়ের ঘটনা ঘটেছে। আর এ বারের মতো প্রতিবারেই তা ধামাচাপা দেওয়ার চেষ্টাও করা হয়েছে।


সূত্র: আনন্দবাজার পত্রিকা


বিডি-প্রতিদিন/ ২৩ জুন, ২০১৬/ আফরোজ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর