Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২০ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ১১ জুলাই, ২০১৬ ১০:১৬
আপডেট :
আমেরিকায় হামলার হুমকি লাদেনপুত্রের
অনলাইন ডেস্ক
আমেরিকায় হামলার হুমকি লাদেনপুত্রের

পিতৃহত্যার প্রতিশোধ নেওয়ার হুমকি দিয়েছেন ওসামা বিন লাদেনের ছেলে হামজা বিন লাদেন! অনলাইনে পোস্ট করা ২১ মিনিটের একটি ভিডিওতে হামজা সরাসরি আমেরিকার উপর হামলার কথা বলেছে। যুক্তরাষ্ট্রভিত্তিক সাইট ইন্টেলিজেন্স গ্রুপ এর বরাত দিয়ে এ জানিয়েছে আনন্দবাজার পত্রিকা।

২৫ বছরের হামজা বিন লাদেনের হুমকি, ‘‘আমরা সবাই এক একজন ওসামা। …তোমাদের দেশের মাটিতেই হোক বা অন্য কোথাও, তোমাদের উপর আক্রমণ চলতেই থাকবে। ফিলিস্তিন, আফগানিস্তান, সিরিয়া, ইরাক, ইয়েমেন, সোমালিয়া এবং বাকি মুসলিম দুনিয়ায় মানুষের উপর তোমরা যে অত্যাচার চলিয়ে যাচ্ছ তারই বদলা নেবো আমরা।

‘‘এই বদলা ব্যক্তি ওসামার হত্যার বদলা নয়, বরং ইসলামকে রক্ষা করা জন্য যারাই লড়াই করেছেন তাদের সবার হয়ে বদলা’’- রেডিও বার্তায় আমেরিকা আর তার সহযোগী দেশগুলোকে লক্ষ্য করে এমনই হুঁশিয়ারি হামজার।

পাকিস্তানের গোপন ডেরায় দীর্ঘ দিন ধরে লুকিয়ে থাকা সাবেক আল কায়দা প্রধান ওসামা বিন লাদেনকে ২০১১ সালে হত্যা করে মার্কিন কম্যান্ডো বাহিনী। ওসামার মৃত্যু আল কায়দার পক্ষে ছিল বিশাল আঘাত। বেশ দুর্বল হয়ে পড়ে সংগঠন। মাঝখান থেকে বিশ্বের এক নম্বর সন্ত্রাসবাদী শক্তি হিসেবে আল কায়দাকে সরিয়ে উঠে আসে আইএস।   মার্কিন গোয়েন্দাদের কাছে খবর, ওসামাপুত্র এই হামজা বিন লাদেনকে ঘিরেই নতুন করে সংগঠিত হওয়ার চেষ্টা করছে আল কায়দা। এই মুহূর্তে আল কায়দার নেতৃত্ব দিচ্ছেন ৬৫ বছরের আয়মান আল-জাওয়াহিরি। সেই জাওয়াহিরিও নতুন এবং তরুণ মুখ হিসাবে হামজাকে সামনে আনতে চাইছেন।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

বিডি-প্রতিদিন/১১ জুলাই, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow