Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২ অক্টোবর, ২০১৬ ১৮:২২
নির্ধারিত সময়ের আগেই ভারতে রাফালে জেট
অনলাইন ডেস্ক
নির্ধারিত সময়ের আগেই ভারতে রাফালে জেট
ফাইল ছবি


চুক্তি অনুযায়ী রাফালে ফাইটার জেট দেশে আনানোর কথা ৩৬ মাসের মধ্যে। নির্ধারিত সময়ের কিছু আগেই জেটগুলো ভারতে চলে আসতে পারে বলে রবিবার জানিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী মনোহর পারিকর। খবর সংবাদ প্রতিদিনের।

ফ্রান্সের সঙ্গে এই চুক্তি নিয়ে দীর্ঘদিন আলাপ আলোচনা চলছিল ভারতের। শেষমেশ উরি হামলার ঠিক পরেই ফাইটার জেট কেনার চুক্তিতে স্বাক্ষর করেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী৷ ভারতীয় মিডিয়ার দাবি, অত্যাধুনিক এই জেটগুলো সেনাবাহিনীর অস্ত্রভাণ্ডারে যোগ হলে সেনাবাহিনীর ধার ও ভার কয়েক গুণ বেড়ে যাবে। যদিও সেগুলো আসতে কিছুটা সময় লাগার কথা। কিন্তু উরি হামলার পরবর্তী সময়ে পরিস্থিতি পাল্টে গেছে।

সার্জিক্যাল স্ট্রাইকের সিদ্ধান্ত নেওয়ার পর পাকিস্তানের প্রত্যাঘাতের আশঙ্কা করছে ভারত। আর তাই প্রতিরক্ষায় কোন ফাঁক রাখতে চান না প্রতিরক্ষামন্ত্রী। এজন্য নির্ধারিত সময়সীমার আগেই রাফালে ফাইটার জেটগুলোকে যে আনার পরিকল্পনা চলছে তা বোঝা গেল মন্ত্রীর কথায়।

পাকিস্তানের পাল্টা হামলার কথা জানিয়ে দিয়েছিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সেই মতো গোটা দেশে রেড অ্যালার্টও জারি করা হয়েছিল। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের লক্ষ্য, যদি আবারও যুদ্ধ পরিস্থিতি তৈরি হয়, তবে ভারতীয় সেনার হাতে যেন সবরকমের অস্ত্র মজুত থাকে। আর তাই রাফালেগুলো তাড়াতাড়ি দেশে আনার পরিকল্পনার কথা জানালেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী মনোহর পারিকার।

বিডি-প্রতিদিন/০২ অক্টোবর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow