Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১১ অক্টোবর, ২০১৬ ২১:৩৬
পাকিস্তানে সরকার-গোয়েন্দা দ্বন্দ্ব ফাঁস করে বিপাকে সাংবাদিক
অনলাইন ডেস্ক
পাকিস্তানে সরকার-গোয়েন্দা দ্বন্দ্ব ফাঁস করে বিপাকে সাংবাদিক
পাকিস্তানের সেনা গোয়েন্দা সংস্থা আইএসআই প্রধান লে. জেনারেল রিজওয়ান আখতার।

পাকিস্তানে ক্ট্টরপন্থা দমন ইস্যুতে  সেনা গোয়েন্দা সংস্থা ও সরকারের মধ্যে দ্বন্দ্ব নিয়ে এক রিপোর্ট প্রকাশের পর বিপাকে পড়েছেন দেশটির জনপ্রিয় ইংরেজি দৈনিক দ্য ডনের এক সাংবাদিক। সিরিল আলমেইদার নামের ওই সাংবাদিককে ইতিমধ্যে দেশ ছাড়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

এক টুইট বার্তায় ওই সাংবাদিক নিজেই একথা জানিয়েছেন। খবর বিবিসির।

সোমবার ওই সাংবাদিকের দুবাই বেড়াতে যাওয়ার কথা ছিল। টুইট বার্তায় তিনি বলেন, তার আগেই তাকে জানানো হয়, তাকে বিমানে উঠতে দেয়া হবে না।

পাকিতানে সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে দমন করার ইস্যুতে সম্প্রতি সেনা গোয়েন্দা সংস্থা ও  প্রধানমন্ত্রী নেওয়াজ শরীফ সরকারের মধ্যে খুবই উঁচু পর্যায়ের এক বৈঠক নিয়ে ডনে এক অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করা হয়। প্রতিবেদনে বলা হয়, সরকারের পক্ষ থেকে পাকিস্তানের সেনা গোয়েন্দা আইএসআইকে খোলাখুলি সাবধান করা হয়েছে - সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে ঠিকমতো মোকাবেলা না করা হলে পাকিস্তান আন্তর্জাতিক মহলে একঘরে হয়ে পড়েতে পারে।

কথিত ওই বৈঠকে প্রধানমন্ত্রী নেওয়াজ শরিফ এবং আইএসআই প্রধান লে. জেনারেল রিজওয়ান আখতার উপস্থিত ছিলেন বলে বিবিসির ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়।

বেনামি সূত্রের বরাত দিয়ে সাংবাদিক সিরিল আলমেইদা লিখেছেন, বৈঠকে প্রধানমন্ত্রী শরীফ ও তার ছোট ভাই এবং পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী শাহবাজ শরীফ অভিযোগ করেন, আইএসআইয়ের সাথে যোগাযোগের কারণে কয়েকটি সন্ত্রাসী গোষ্ঠিীর বিরুদ্ধে ঠিকমত ব্যবস্থা নেওয়া যাচ্ছে না। তবে, প্রধানমন্ত্রী ও পাঞ্চাব মুখ্যমন্ত্রীর কার্যালয় পক্ষ থেকে ওই প্রতিবেদনের বক্তব্য দৃঢ়ভাবে অস্বীখার করা হয়েছে। একই সঙ্গে বৈঠকে কোনো দু'পক্ষের মধ্যে এ ধরণের কোনো দ্বন্দ্ব ঘটনা ঘটেনি বলেও জানানো হয়।

তবে ডন বলছে, তাদের রিপোর্ট সত্য এবং তারা এটাকে প্রত্যাহার করবে না।

বিডি-প্রতিদিন/১১ অক্টোবর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow