Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৮ মার্চ, ২০১৭ ১২:৫৪ অনলাইন ভার্সন
আপডেট : ৮ মার্চ, ২০১৭ ১২:৫৫
বিধানসভায় মেঘালয়ের বিধায়ক
সীমান্তে বাংলাদেশি সিম কার্ড ব্যবহার করছে বিএসএফ!
অনলাইন ডেস্ক
সীমান্তে বাংলাদেশি সিম কার্ড ব্যবহার করছে বিএসএফ!
ফাইল ছবি

ভারত-বাংলাদেশ সীমান্তে বাংলাদেশি সিম কার্ড ব্যবহার করছে ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ! ভারতীয় টেলিকম সংস্থার নেটওয়ার্ক দুর্বল থাকায় নিজেদের মধ্যে যোগাযোগ রক্ষার্থে বাংলাদেশের সিম কার্ড ব্যবহার করছেন বিএসএফ সদস্যরা। খবর কলকাতা ২৪x৭ নিউজের।

 

খবরে বলা হয়, বিধানসভায় দাঁড়িয়ে এই তথ্য দিয়েছেন মেঘালয়ের বিরোধী দলনেতা ডোনকুপর রায়। শুধু তাই নয়, তিনি নিজে এবং স্থানীয় বেশ কিছু মানুষ বাংলাদেশের সিম কার্ড ব্যবহার করছেন বলেও দাবি করেছেন তিনি।

উত্তর পূর্বের রাজ্য মেঘালয়ের বিরোধী দল ইউনাইটেড ডেমোক্র্যাটিক পার্টি। ওই বিরোধী দলের প্রবীণ বিধায়ক সোমবার মেঘালয় বিধানসভায় জানিয়েছেন যে বাংলাদেশ-ভারত সীমান্তের মেঘালয় রাজ্যের বহু মানুষ যোগাযোগের জন্য বাংলাদেশি সিম কার্ড ব্যবহার করছে। ওই রাজ্যের রাজ্যপালের বক্তব্যের পরিপ্রেক্ষিতে তাঁকে জানিয়ে রাজ্য সরকারকে সীমান্তবর্তী গ্রামগুলোর যোগাযোগ ব্যবস্থা উন্নত করার আহ্বান জানান ডোনকুপর রায়। তাঁর অভিযোগ, “সীমান্তবর্তী এলাকার মানুষ তাঁদের পরিজনের সঙ্গে যোগাযোগ রক্ষা করতে বাংলাদেশি সিম কার্ড ব্যবহার করে। কারণ ওইসব এলাকায় ল্যান্ডফোন নেই আর ভারতীয় মোবাইল ফোনের নেটওয়ার্ক ভালো নয়। ” সেই সঙ্গে তিনি আরও বলেছেন, “জানি, বিষয়টি অবৈধ, কিন্তু আমার নিজেরও একটি বাংলাদেশি সিম কার্ড রয়েছে। ”

মেঘালয়ের শেল্লা বিধানসভা কেন্দ্র থেকে জিতে বিধানসভায় গিয়েছেন ডোনকুপর রায়। বাংলাদেশ সীমান্তের ওই এলাকাটিতে ভালো যোগাযোগ ব্যবস্থা গড়ে না উঠায় সাধারণ মানুষ বাংলাদেশি সিম কার্ড ব্যবহার করতে বাধ্য হচ্ছে বলে জানিয়েছেন তিনি। তাঁর বিধানসভা শেল্লা এলাকার বিএসএফ জওয়ানেরাও নিজেদের মধ্যে কথাবার্তা বলতে বাংলাদেশি সিম কার্ড ব্যবহার করছে বলেও বিধানসভায় দাঁড়িয়ে বলেছেন তিনি। নেটওয়ার্কের সমস্যা থাকায় বিএসএফ সদস্যরা নিজেদের মধ্যেও ঠিকমতো কথা বলতে পারে না বলে জানিয়েছেন ডোনকুপর রায়।

তাঁর মতে, “একবার আমি এক বিএসএফ কর্মকর্তাকে এই সমস্যা সম্পর্কে জানিয়েছিলাম। তিনি আমাকে বলেন যে, সহকর্মীদের সঙ্গে যোগাযোগ রক্ষা করাটা তার জন্য বেশ কষ্টকর। আমি এক বিএসএফ কর্মকর্তাকে বাংলাদেশি সিম কার্ড ব্যবহার করে মোবাইল ফোনে কথা বলতেও দেখেছি। ”


বিডি প্রতিদিন/৮ মার্চ ২০১৭/হিমেল 

আপনার মন্তব্য

up-arrow