৩ এপ্রিল, ২০১৭ ০৯:১৭
খবর আনন্দবাজার পত্রিকার

আফগানিস্তান থেকে পর পর ৪ ক্ষেপণাস্ত্র আঘাত হানল পাকিস্তানে

অনলাইন ডেস্ক

আফগানিস্তান থেকে পর পর ৪ ক্ষেপণাস্ত্র আঘাত হানল পাকিস্তানে

আফগানিস্তান থেকে পাকিস্তানের দিকে অন্তত চারটি ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছে বলে খবর পাওয়া গেছে। রবিবার ছোঁড়া এসব ক্ষেপণাস্ত্র পাকিস্তানের জঙ্গি অধ্যুষিত তথা উপজাতি-প্রধান রাজ্য উত্তর-পশ্চিম সীমান্ত প্রদেশে আঘাত করেছে বলে জানা গেছে। খবর আনন্দবাজার পত্রিকার।

পাক নিরাপত্তা সংস্থা সূত্রের খবর, চারটি ক্ষেপণাস্ত্রই ছোঁড়া হয়েছে আফগানিস্তানের পাকতিকা প্রদেশ থেকে। দু’টি ক্ষেপণাস্ত্র আঘাত করেছে পাকিস্তানের উত্তর-পশ্চিম সীমান্ত প্রদেশের কুররাম এজেন্সির পারাচিনার এলাকায়। বাকি দু’টি আঘাত হেনেছে কাচকিনা এলাকার একটি কবরস্থানে। পারাচিনারে ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে একটি মসজিদের কাছে। কারও হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি। তবে একটি দোকানঘর ক্ষেপণাস্ত্রের আঘাতে গুঁড়িয়ে গেছে।

কুররাম এজেন্সি পাকিস্তানের উপজাতি প্রধান রাজ্যটির সবচেয়ে উপদ্রুত অঞ্চল। শুক্রবারই সেখানে জঙ্গি হামলা হয়েছিল। একটি শিয়া ধর্মস্থানে জুম্মার নামাজ উপলক্ষে যখন বিপুল সংখ্যাক মানুষ হয়েছিল, তখনই গাড়িবোমায় বিস্ফোরণ ঘটানো হয়েছিল। অন্তত ২৪ জনের মৃত্যু হয় এবং ১০০ জন জখম হন। রবিবার সেই পারাচিনার এলাকাতেই আঘাত হানল আফগানিস্তান থেকে ছুটে আসা ক্ষেপণাস্ত্র।

বিডি-প্রতিদিন/০৩ এপ্রিল, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর