৩০ মে, ২০১৭ ১২:২১

মোদিকে যেভাবে মূল্যায়ন করেন বিদেশিরা!(ভিডিও)

অনলাইন ডেস্ক

মোদিকে যেভাবে মূল্যায়ন করেন বিদেশিরা!(ভিডিও)

প্রধানমন্ত্রী হিসাবে ইতোমধ্যে তিন বছর পূর্ণ করেছেন নরেন্দ্র মোদি। জনপ্রিয়তা যে তিনি ধরে রাখতে পেরেছেন তা সাম্প্রতিক বিভিন্ন নির্বাচনে বিজেপির ভালো ফল তার প্রমাণ। কিন্তু নরেন্দ্র মোদিকে বিশ্ববাসী কেমন চোখে দেখে? কিংবা তাঁর নামের সঙ্গে বিদেশিরা কতটা পরিচিত? কিংবা তাঁকে কোন ভূমিকায় সবচেয়ে বেশি মনে রাখেন ভিনদেশীরা? এমনই কিছু প্রশ্নের উত্তর খোঁজার চেষ্টা করা হয়েছিল ইউটিউবে। সোশ্যাল মিডিয়ায় সদ্য পোস্ট হওয়া সেই ভিডিও এই কয়েক দিনেই রীতিমতো ভাইরাল।

নরেন্দ্র মোদিকে চেনেন? স্পেনের ইবিজায় এই প্রশ্ন নিয়ে পৌঁছে যান এক ইউটিউবার। তাঁর এক হাতে মাইক্রোফোন আর অন্য হাতে নরেন্দ্র মোদির একটা ছবি। ইবিজার স্থানীয় বাসিন্দা থেকে ঘুরতে আসা বিদেশি পর্যটক, সকলকেই একই প্রশ্ন করা হল। বেরিয়ে এল মজার মজার কিছু উত্তর। কেউ জানালেন, ‘যোগ দিবস’ সূচনা করেছেন মোদি। তাঁকে ‘যোগ গুরু’ও বলেছেন কেউ কেউ।

কেউ বলেছেন তিনি একজন ‘পাওয়ারফুল ম্যান’। তবে বেশির ভাগই তাঁকে ভারতের এক জন রাজনৈতিক ব্যক্তিত্ব হিসাবে চিনতে পেরেছেন। কেউ আবার তাঁকে 'মহাত্মা গান্ধী'ও বলেছেন! কেউ বলেছেন, তিনি এতটাই পাওয়ারফুল লিডার যে, আমেরিকা থেকে ডোনাল্ড ট্রাম্পকে ‘পাঞ্চ’ মেরে বেরও করে দিতে পারেন। 

দেখা গেল, অনেকে আবার ‘হর হর মোদি, ঘর ঘর মোদি’ বা ‘অব কী বার মোদি সরকার’-এর মতো ট্যাগ লাইনও মুখস্থ করে ফেলেছেন। কেউ জানালেন, মোদির মতো যোগ বিশেষজ্ঞ প্রধানমন্ত্রী সমস্ত দেশের থাকা উচিত। কেউ আবার রাস্তার মধ্যেই মোদির শেখানো যোগ অভ্যাস করেও দেখিয়েছেন।

চারদিন আগে, গত ২৬ মে ইউটিউবে আপলোড হয়েছে এই ভিডিওটি। মাত্র চার দিনেই সাড়ে ৪ লাখ ভিউয়ার দেখে ফেলেছেন সেটি। একের পর এক লাইক আর কমেন্ট ভরে উঠছে ইনবক্স।

 

সূত্র: আনন্দবাজার পত্রিকা

বিডি-প্রতিদিন/৩০ মে, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর