২৪ জুন, ২০১৭ ১০:৩১

বাংলাদেশের আলোচিত-সমালোচিত ৫ ভিডিও স্ক্যান্ডাল : কলকাতা টোয়েন্টিফোর

অনলাইন ডেস্ক

বাংলাদেশের আলোচিত-সমালোচিত ৫ ভিডিও স্ক্যান্ডাল : কলকাতা টোয়েন্টিফোর

হলিউড-বলিউডের তারকাদের বিভিন্ন ভিডিও স্ক্যান্ডাল ছড়িয়ে পড়া নতুন কোনো ঘটনা নয়। তবে এক্ষেত্রে বাদ যায়নি ঢালিউডও। বাংলাদেশের কয়েকজন মডেল অভিনেত্রী গায়িকা সেলিব্রিটি এই স্ক্যান্ডালে জড়িয়েছেন। যদিও এদের অধিকাংশই প্রকাশ হওয়া ভিডিওচিত্র তাদের না বলে দাবি করেছেন। তারপরও এই সব তারকা এমন স্ক্যান্ডালে জড়িয়ে আলোচনায় এসেছেন। সেই সব তারকাদের নিয়ে একটি প্রতিবেদন তৈরি করেছে ভারতের কলকাতা টোয়েন্টিফোর অনলাইন।

প্রভা
সময়টা ২০১০ সাল। জনপ্রিয় অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা তখন দেশের শীর্ষ মডেল ও অভিনেত্রী। ঠিক সেই সময়েই তার একটি ভিডিও ফুটেজ বাজারে ছাড়েন তার সেই সময়ের হবু বর রাজীব। মুহূর্তেই তা দেশ বিদেশে ছড়িয়ে পড়ে। রাজীব এবং প্রভার বিয়ে পারিবারিকভাবেই চূড়ান্ত হয়েছিলো। সব ঠিকঠাক চলছিল। তাই অনেকটা দাম্পত্য জীবনের মতোই ছিলও তাদের সম্পর্ক। কিন্তু এর মাঝে অভিনেতা অপূর্বর সাথে প্রভার মনদেয়া নেওয়া হলে প্রভা পালিয়ে অপূর্বকে বিয়ে করে বসেন। এরপরই প্রতিহিংসার বশে রাজীব তার হবু স্ত্রী প্রভার একান্ত সময়ের কিছু ফুটেজ ইন্টারনেটে ছেড়ে দেয়। প্রভার পক্ষ থেকে এমনটাই অভিযোগ করা হয়েছিল। এ নিয়ে তুমুল বির্তকে জড়িয়ে পড়েন প্রভা। অপূর্বর সাথেও সংসার ভেঙ্গে যায়। ক্যারিয়ারে ধস নামে। দীর্ঘ ২ বছর মিডিয়া থেকে আড়ালে ছিলেন তিনি।

চৈতি
প্রভার আপত্তিকর ভিডিওচিত্র প্রকাশ হওয়ার রেশ কাটতে না কাটতেই পরের বছরই মডেল ও উপস্থাপিকা চৈতির একটি আপত্তিকর ভিডিও প্রকাশ হয়। পরিচালক এনামুল কবির নির্ঝরের সাথে এই ভিডিওতে আপত্তিকর অবস্থায় দেখা যায় চৈতিকে। ভিডিওটি মোবাইলে করা হয়েছিলো। এই আপত্তিকর ভিডিও প্রকাশের পরপরই তুমুল সমালোচনার মধ্যে পড়েন চৈতি। এ ঘটনা মিডিয়াসহ বিভিন্ন মহলেও বিষয়টি নিয়ে কড়া সমালোচনার সৃষ্টি হয়। এরপর অনেক দিন মিডিয়ায় দেখা যায়নি এই তারকাকে।

মিলা
বাংলাদেশের জনপ্রিয় শিল্পী মিলা’র ক্যারিয়ার শুরু হয় গানের মাধ্যমেই। পরে অবশ্য বেশ কয়েকটি বিজ্ঞাপনেও মডেলিং করেন এই পপ তারকা। কিন্তু ক্যারিয়ারের জনপ্রিয়তার তুঙ্গে থাকা অবস্থায় হঠাৎ করেই তার নাম চলে আসে ভিডিও স্ক্যান্ডালের তালিকায়। ইন্টারনেটে ‘মিলা’ নামে একটি আপত্তিকর ভিডিও প্রকাশ করা হয়। ৩৩ সেকেন্ডের ওই ভিডিওতে মাতাল অবস্থায় থাকা তরুণীকে দেখা যায়। এ ঘটনার কয়েকমাস পর মিলা এ বিষয়ে মুখ খোলেন। তিনি দাবি করেন, প্রকাশিত ভিডিওচিত্রের মেয়েটি তিনি নন। এটি আসলেই মিলা কিনা তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন অনেকেই। তবে স্ক্যান্ডাল থেকে রক্ষা পাননি তিনি।

তিন্নি
ভিডিও স্ক্যান্ডালের সাথে জড়িয়ে পড়ে বাংলাদেশের জনপ্রিয় মডেল অভিনেতা তিন্নি-হিল্লোল জুটি। একটি হোটেল রুমে তরুণ-তরুণীর অন্তরঙ্গ মুহূর্তের একটি ভিডিও ফুটেজ দু'জনের নামে ছেড়ে দেওয়া হয় বাজারে। ভিডিওটির পাত্র-পাত্রী হিসেবে চলে আসে এ জুটির নাম। এই ভিডিওটির সত্যতা মেলেনি। কিন্তু সমালোচনার হাত থেকে রেহাই মেলেনি তুখোড় এই তারকা-জুটির। তিন্নিকে এখন শোবিজে দেখা যায় না বললেই চলে।

শখ
২০১১ সালের মাঝামাঝিতে জনপ্রিয় মডেল আনিকা কবির শখের নামে একটি ভিডিও ফুটেজ বেশ আলোড়ন সৃষ্টি করে। ভিডিও ক্লিপটি প্রকাশ হওয়ার সাথে সাথেই এটি নানাভাবে ছড়িয়ে পরে সর্বত্র। ভিডিওতে বিবসনা নারীটি আসলেই শখ কিনা তা নিয়ে সংশয় রয়েছে। তবে ফুটেজ ছড়িয়ে পড়ার পর শখের ক্যারিয়ার ইমেজে দর্শকদের কাছে নেতিবাচক মেসেজ পৌছায়।

বিডি-প্রতিদিন/২৩ জুন, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর