২৪ আগস্ট, ২০১৭ ১১:০০

রায় অমান্য করেই উত্তরপ্রদেশে স্ত্রীকে তালাক দিল স্বামী

অনলাইন ডেস্ক

রায় অমান্য করেই উত্তরপ্রদেশে স্ত্রীকে তালাক দিল স্বামী

গত মঙ্গলবারের ঘটনা। ওইদিন সকালে ভারতের সর্বোচ্চ আদালত তিন তালাক অসাংবিধানিক বলে নিষিদ্ধ ঘোষণা করে। কিন্তু সেই দিন সন্ধ্যায়ই উত্তরপ্রদেশের মীরাটে এক স্বামী তার স্ত্রীকে তিন তালাক দেয়।

এবিপি আনন্দের খবর, অভিযুক্তর নাম সিরাজ খান। মীরাটের সারধানার বাসিন্দা সিরাজ তার ৬ বছরের পুরনো স্ত্রী আর্সি নিদাকে তিন তালাক দিয়েছে। এই দম্পতির দুই ছেলে ও এক মেয়ে রয়েছে, এখনও আর্সি সন্তানসম্ভবা।

আর্সির বাবার অভিযোগ, বিয়ের পর থেকেই সিরাজ ও তার পরিবারের লোকেরা তাঁর মেয়েকে মারধর করত। পণ হিসেবে একটা গাড়ি চেয়েছিল তারা। না পেলে অন্য নারীর সঙ্গে সিরাজের বিয়ে দেওয়ার হুমকি দিত।

এরপর আর্সির তৃতীয় সন্তান মেয়ে হলে সিরাজ ও তার পরিজনরা তাঁকে মারধর করে বাড়ি থেকে বার করে দেয়। বলে স্যান্ট্রো গাড়ি ও ১ লাখ টাকা সঙ্গে আনলে তবেই যেন ফেরত আসে।

মঙ্গলবার আর্সির বাবা ও পাড়ার লোকেরা সিরাজের বাড়িতে তাদের বোঝাতে গেলে তুমুল হইচই হয়। তখনই সকলের সামনে স্ত্রীকে তালাক দেয় সে। সুপ্রিম কোর্টে তিন তালাক নিষিদ্ধ হয়েছে বলে তাকে মনে করিয়ে দেওয়া হলে সে বলে, তার জন্য এই বিয়ে শেষ। কাজির কাছ থেকে এ নিয়ে সার্টিফিকেট আনবে সে।

আর্সি স্বামী সিরাজ, তার বাবা, মা ও অন্যদের বিরুদ্ধে পুলিশে অভিযোগ করেছে। তবে তারপর থেকেই সিরাজ ও তার পরিবারের লোকজন বেপাত্তা।


বিডি-প্রতিদিন/২৪ আগস্ট, ২০১৭/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর