২৬ সেপ্টেম্বর, ২০১৭ ১১:১৩

কিছু ম্যাগাজিন বেচে দেওয়ার পরিকল্পনা করছে টাইম

অনলাইন ডেস্ক

কিছু ম্যাগাজিন বেচে দেওয়ার পরিকল্পনা করছে টাইম

মুহূর্তের খবর মুহূর্তেই দেয় অনলাইন সংবাদমাধ্যমগুলো। যার কারণে পাঠক হারাতে চলেছে প্রিন্ট পত্রিকা ও ম্যাগাজিন গুলো। অনলাইনের দাপটে টিকতে না পেরে ম্যাগাজিন ও ডিজিটাল প্রকাশনা প্রতিষ্ঠান টাইম ইনকরপোরেটেড (ইনক) যুক্তরাজ্য তাদের প্রকাশিত কিছু ম্যাগাজিন বেচে দেওয়ার পরিকল্পনা করছে। গত শুক্রবার প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এই সিদ্ধান্ত জানানো হয়।

চলতি অর্থবছরের শেষ দিকে ম্যাগাজিনগুলো বিক্রির ঘোষণা দেওয়া হবে।

টাইম ইনক যুক্তরাজ্য বর্তমানে ফ্যাশন ম্যাগাজিন ম্যারি ক্লেয়ার, মিউজিক ম্যাগাজিন এনএমই, স্থাপনা, ফ্যাশন ও ভ্রমণ ম্যাগাজিন ওয়ালপেপার, টেলিভিশন লিস্টিং ম্যাগাজিন টিভি টাইমস প্রকাশ করে আসছে। তাদের আওতায় রয়েছে টাইমস কাস্টমার সার্ভিস এবং আফ্রিকায় জনপ্রিয় এসেন্স ম্যাগাজিনও।

টাইম ইনকের আগে চলতি মাসেই যুক্তরাষ্ট্রের প্রখ্যাত পপকালচার ম্যাগাজিন রোলিং স্টোন কর্তৃপক্ষ জানায়, বেচা-বিক্রিতে ভাটা পড়ায় তারাও কিছু সম্পত্তি বিক্রি করার পরিকল্পনা নিচ্ছে।

উল্লেখ্য, অনলাইনের দাপটে টিকতে না পেরে যুক্তরাজ্যের প্রখ্যাত দৈনিক ইন্ডিপেন্ডেন্ট, লয়েডস লিস্ট, যুক্তরাষ্ট্রের নিউজউইক, ওয়াশিংটন পোস্ট, শিকাগো ট্রিবিউন, গ্লোবাল পোস্ট, রাশিয়ার মস্কো টাইমস ও নিউ টাইমসসহ অনেক প্রভাবশালী ও প্রাচীন সংবাদমাধ্যম গুটিয়ে নিয়েছে তাদের প্রিন্ট সংস্করণ।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর