৩১ অক্টোবর, ২০১৭ ০৯:২৮

স্ত্রীর সাহায্যে পদোন্নতি পরীক্ষায় পুলিশ কর্মকর্তার চুরি, অতঃপর...

অনলাইন ডেস্ক

স্ত্রীর সাহায্যে পদোন্নতি পরীক্ষায় পুলিশ কর্মকর্তার চুরি, অতঃপর...

প্রতীকী ছবি

ভারত পুলিশের ইউপিএসসি পরীক্ষায় কানে ব্লুটুথ হেডসেট লাগিয়ে স্ত্রীর সাহায্যে উত্তর লিখতে গিয়ে গ্রেফতার হয়েছেন এক আইপিএস অফিসার।  বলতে পারেন ঠিক যেন মুন্নাভাই এমবিবিএস। কানে ব্লুটুথ ডিভাইস লাগিয়ে পরীক্ষা দিয়ে ডাক্তারি এন্ট্রান্সে পাশ করেছিল মুন্নাভাই। 

একই পদ্ধতিতে আইপিএস অফিসার সাফির করিমও পরে নিয়েছিলেন ব্লুটুথ হেডসেট। কিন্তু ধরা পড়ে গেলেন তিনি।সিভিল সার্ভিসের চূড়ান্ত পরীক্ষায় বসে ধরা পড়েছেন ওই আইপিএস অফিসার। অভিযোগ, তাঁর হেডসেটে স্ত্রীর সক্রিয় সাহায্য ছিল।

তামিলনাড়ুর তিরুনেলভেলির এএসপি পদে কর্মরত করিম পদোন্নতির সন্ধানে আইএএস পরীক্ষায় বসেন। চেন্নাইয়ের প্রেসিডেন্টি গার্লস হায়ার সেকেন্ডারি স্কুলে হচ্ছিল ওই পরীক্ষা। করিমের কানে ছিল ব্লুটুথ ডিভাইস, হায়দরাবাদ থেকে তাঁর স্ত্রী তাঁকে উত্তর বলে দিচ্ছিলেন। তখনই ধরা পড়ে যান তিনি। তাঁকে গ্রেফতার করা হয়েছে, এখনও তিনি শিক্ষানবিশ থাকায় যেতে পারে চাকরিও।

২০১৪ সালে সিভিল সার্ভিসে উত্তীর্ণ হয়ে আইপিএসে যোগ দেন করিম। তিরুনেলভেলির নানগুনেরি সাব ডিভিশনে তাঁর প্রশিক্ষণ চলছিল। তাঁর স্ত্রীকে গ্রেফতারের জন্য হায়দরাবাদ পুলিশের সাহায্য চেয়েছে চেন্নাই পুলিশ।

বিডিপ্রতিদিন/ ৩১ অক্টোবর, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর