২৫ মার্চ, ২০১৮ ১৬:৪৭

৪ বছরের মেয়েকে দিয়ে যৌন ব্যবসা, ৬০ বছরের কারাদণ্ড বাবার

অনলাইন ডেস্ক

৪ বছরের মেয়েকে দিয়ে যৌন ব্যবসা, ৬০ বছরের কারাদণ্ড বাবার

বাবা-মেয়ের মধুর সম্পর্ক পৃথিবীর সব জিনিসের চেয়ে অমূল্য। বাবার কাছে মেয়ে সবচেয়ে বেশি নিরাপদ বোধ করে। কারণ সে জানে, বাবাই তাকে সব বিপদ থেকে আগলে রাখবে। কিন্তু সেই বাবা যদি মেয়ের কাছে বিভীষিকা হয়ে ওঠে, তবে সেই মেয়ে আর কাকে বিশ্বাস করবে। সে রকমই এক বাবা তার চার বছরের ফুটফুটে মেয়েকে যৌন ব্যবসায় নামিয়ে দিল। 

রীতিমত বিজ্ঞাপন দিয়ে চার বছরের মেয়েকে যৌন ব্যবসায় নামাল বাবা। যদিও এই অভিযোগে আদালত অভিযুক্ত বাবাকে ৬০ বছরের সশ্রম কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন।

শুক্রবারই অ্যান্ড্রু জেমস টার্লেকে শিশু পাচার এবং ১৮ বছরের নিচে কাউকে দিয়ে দেহ ব্যবসা করানোর অভিযোগে সাজা ঘোষণা করা হয়। 

জানা গেছে, হউস্টন পুলিশের এক কর্মকর্তা আমেরিকার একটি খ্যাতনামা বিজ্ঞাপনের ওয়েবসাইটে প্রথম এই বিজ্ঞাপনটি দেখেন। বিজ্ঞাপনে লেখা ছিল 'বাবার ছোট্ট রাজকুমারীর সাথে খেলুন'।‌ বিজ্ঞাপনটি নজরে আসার পরই নড়েচড়ে বসে পুলিশ প্রশাসন। ‌ 

আদালত সূত্রে জানা গেছে, বিজ্ঞাপনে নিজের মেয়েকে '১০ বছরের কম বয়সী' বলে উল্লেখ করেছে অ্যান্ড্রু। ৭০টির বেশি ই-মেইলের মাধ্যমে চার বছরের মেয়ের জন্য যোগ্য খরিদ্দার খুঁজত তার বাবা। ই-মেইলে অ্যান্ড্রু গ্রাহকদের জানাত, চার বছরের শিশুকে ঘুমের ওষুধ খাইয়ে অচৈতন্য করে রাখবে। তারপর গ্রাহক তাকে ভোগ করতে পারে। দু'ঘণ্টার জন্য অ্যান্ড্রু হাজার ডলার নিত গ্রাহকদের কাছ থেকে। 

আদালতকে অ্যান্ড্রু জানিয়েছে, দৈহিক সম্পর্কের জন্য তার মেয়ে অনেকটাই ছোট, এছাড়া সবই ঠিক আছে। বিজ্ঞাপন দেখার পর পুলিশই গ্রাহক সেজে অ্যান্ড্রুর কাছে আসে এবং তারপরই তাকে গ্রেফতার করে। ২০১৫ সালের নভেম্বরে অ্যান্ড্রুকে পুলিশ হাতে-নাতে ধরে। 

জানা গেছে, হউস্টনের একটি অ্যাপার্টমেন্টে চার বছরের ওই শিশুটি তার মায়ের সাথে থাকত। অ্যান্ড্রু তার মেয়ের সাথে দেখা করার জন্য এসেছিল। সাথে ছিল পুলিশ যে গ্রাহক সেজেছিল। শিশুটি ঘরে সম্পূর্ণ নগ্ন অবস্থায় কম্বলের মধ্যে শুয়ে ছিল। অথচ আক্রান্ত শিশুর মা এ বিষয়ে কিছুই জানতেন না বলে পুলিশকে জানান। 

বিচারক স্টিওয়ানা মিসকেল অত্যন্ত হতাশার সাথে বলেন, এই মামলাটি শোনার পর আমার মন ভেঙে গেছে। একজন বাবা তার মেয়ের অভিভাবক হতে পারেন, দালাল কখনই নয়। এ ধরনের ঘটনা সত্যিই সমাজের জন্য লজ্জাজনক। 

দুটি মামলায় দোষী সাব্যস্ত অ্যান্ড্রুকে মোট ৬০ বছরের সাজা দেওয়া হয়। ৭৫ বছরের আগে অ্যান্ড্রু প্যারলেও ছাড়া পাবে না বলে জানায় আদালত। সূত্র: আজকাল

বিডি প্রতিদিন/২৫ মার্চ ২০১৮/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর