২১ এপ্রিল, ২০১৮ ১৮:০৩

'বাংলাদেশ হবে বিশ্বের ইলেকট্রনিক্স পণ্যের রাজধানী'

অনলাইন ডেস্ক

'বাংলাদেশ হবে বিশ্বের ইলেকট্রনিক্স পণ্যের রাজধানী'

ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক এস এম আশরাফুল আলম বলেছেন, বিশ্বের ইলেকট্রনিক্স পণ্য উৎপাদনকারীদের মধ্যে সবচেয়ে দ্রুত বর্ধনশীল প্রতিষ্ঠান ওয়ালটন। প্রবৃদ্ধির এ ধারা অব্যাহত থাকলে বাংলাদেশ হবে বিশ্বের ইলেকট্রনিক্স পণ্যের রাজধানী।

শনিবার ওয়ালটন আয়োজিত চার দিনের পরিবেশক সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, শুধু ডিস্ট্রিবিউটর, ডিলার, সাব-ডিলারই নন, ওয়ালটন পণ্যের সব ক্রেতাই এই উন্নয়নের অংশীদার। তারা সবাই ওয়ালটন পরিবারের সদস্য। ওয়ালটন ১৬ কোটি বাংলাদেশির প্রতিষ্ঠান। দেশের মানুষের সমর্থন নিয়ে আগামী ১০ বছরে ওয়ালটন বিশ্বের শীর্ষ ব্র্যান্ডে পরিণত হবে।

দ্রুত পরিবর্তনশীল ইলেকট্রনিক্স ব্যবসার বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলার প্রত্যয় নিয়ে গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন হেড কোয়ার্টারে শুরু হওয়া চার দিনের ওই সম্মেলনে অংশ নিচ্ছেন দেশ-বিদেশের ৬ হাজারেরও বেশি ব্যবসায়ী।

সম্মেলনে ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান এস এম শামসুল আলম বলেন, এক সময় জাহাজ ভর্তি করে ফ্রিজ, টিভি, এসিসহ নানা ইলেকট্রনিক্স পণ্য বাংলাদেশে আমদানি করতে হতো। কিন্তু ওয়ালটনের কল্যাণে এসব পণ্যের উৎপাদনে দেশ আজ স্বয়ংসম্পূর্ণ। এখন বাংলাদেশ থেকে জাহাজ ভর্তি করে এসব পণ্য বিশ্বের বিভিন্ন দেশে রফতানি হচ্ছে।

এর আগে সকালে সম্মেলনের উদ্বোধন করেন ওয়ালটনের এক্সিকিউটিভ ডিরেক্টর এমদাদুল হক সরকার, এস এম জাহিদ হাসান ও হুমায়ূন কবির, ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর উদয় হাকিম ও মোহাম্মদ রায়হান, ফার্স্ট সিনিয়র অ্যাডিশনাল ডিরেক্টর ফিরোজ আলম, ব্র্যান্ড অ্যাম্বাসেডর চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন এবং চিত্রনায়ক আমিন খান প্রমুখ।

উদ্বোধনী দিনে অংশ নিয়েছেন ওয়ালটনের ঢাকা অঞ্চলের ১ হাজার ৩৬৭ জন ডিলার এবং সাব-ডিলার। ২২ এপ্রিল রোববার দ্বিতীয় দিনে যোগ দিচ্ছেন ঢাকার আশপাশের অঞ্চলের ১ হাজার ৩৯৩ জন ডিলার এবং সাব-ডিলার। তৃতীয় দিন সোমবার থাকছেন দেশের অন্যান্য অঞ্চলের ১ হাজার ২৮০ জন ডিলার এবং সাব-ডিলার। আর সম্মেলনের চতুর্থ দিনে অংশ নেবেন ২০ এরিয়ার ৮৮৭ জন ডিস্ট্রিবিউটর। সম্মেলনে প্রতিদিনই থাকছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

বিডি প্রতিদিন/২১ এপ্রিল ২০১৮/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর