২৪ এপ্রিল, ২০১৮ ২১:১০

স্যালুট কানাডিয়ান হিরো, স্যালুট অফিসার

অনলাইন ডেস্ক

স্যালুট কানাডিয়ান হিরো, স্যালুট অফিসার

সাবধান! আমার কাছে বন্দুক আছে। আমি গুলি করবো?’- ঘাতকের এই সতর্কবাণীও দমাতে পারেনি টরন্টোর পুলিশ অফিসারটিকে। ব্যস্ততম সড়কে ভ্যান আক্রমণ করে ১০ জন নিরীহ মানুষ হত্যার সন্দেহভাজনকে একাই তাড়া করেছিলেন টরন্টোর এই পুলিশ অফিসার। সন্দেহভাজন ঘাতক পিস্তলের মতো কিছু একটা তাক করে ধরে পুলিশ অফিসারের দিকে। কিন্তু অফিসার নির্বিকার। তিনি এগিয়ে যেতে থাকেন সন্দেহভাজন ঘাতকের দিকে। এবার চিৎকার করে সে বলে ওঠে, আমাকে মেরে ফেলো, আমার মাথায় গুলি করো। ‘কিন্তু অফিসার নির্বিকার। তার লক্ষ্য সন্দেহভাজন এই ঘাতককে গ্রেফতার করা। কিছুক্ষণের মধ্যেই শিকারকে আয়ত্তে নিয়ে আসেন তিনি। গ্রেফতার হয় টরন্টোর ইতিহাসে বিভৎস ঘটনার হোতা। জীবিত এবং অক্ষত।

কিন্তু কে এই পুলিশ কর্মকর্তা? কানাডার প্রতিটি মানুষ এই বীর পুলিশ অফিসারের প্রশংসা করে ‘হিরো’ হিসেবে অভিহিত করছেন। কিন্তু অফিসারটি কে, কি তার নাম- কেউ জানে না। পুলিশ বিভাগও তার নাম কিংবা ছবি প্রকাশ করেনি, টেলিভিশনে তার বীরত্বের কাহিনী আছে, কিন্তু বরের নাম কিংবা ছবি নেই।

কেন নেই? এতো উচ্ছ্বাস, এতো প্রশংসার একটি মাত্র বাক্যে জবাব দিয়েছেন অফিসার। আমি জানি, আমি কেবল আমার দায়িত্ব পালন করেছি।

স্যালুট কানাডিয়ান হিরো, স্যালুট অফিসার।

সূত্র: নতুন দেশ ডট কম

 বিডি-প্রতিদিন/২৩ এপ্রিল, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর