Bangladesh Pratidin

প্রকাশ : ২৯ ডিসেম্বর, ২০১৮ ১৮:১৫ অনলাইন ভার্সন
আপডেট : ২৯ ডিসেম্বর, ২০১৮ ১৮:২৭
'ভারতীয় হাইকমিশনারের মাধ্যমে বিজেপির সঙ্গে বৈঠকের চেষ্টা করেছিল বিএনপি'
অনলাইন ডেস্ক
'ভারতীয় হাইকমিশনারের মাধ্যমে বিজেপির সঙ্গে বৈঠকের চেষ্টা করেছিল বিএনপি'

ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) এর সঙ্গে বিএনপি বৈঠকের চেষ্টা করেছিল বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেয়া সাক্ষাৎকারে এ তথ্য জানিয়েছেন তিনি। আজ শনিবার সাক্ষাৎকারটি প্রকাশিত হয়েছে।

মির্জা ফখরুল বলেন, আমরা দেশের ভাইরে ভারতীয় নেতাদের সঙ্গে সাক্ষাৎ করার চেষ্টা করেছিলাম। আমরা ভারতীয় হাইকমিশনারের মাধ্যমে সাক্ষাতের সুযোগ চেয়েছিলাম, মোট তিনবার আমরা এ চেষ্টা করেছি। তবে তা ফলপ্রসু হয়নি।

ফখরুলের মতে বাংলাদেশের ক্ষমতাসীন সরকার যাতে ক্ষিপ্ত না হয় সে জন্য ভারতীয় কূটনৈতিকরা বিএনপি নেতাদের সঙ্গে সাক্ষাতে রাজি হননি। 

তিনি আরও বলেন, আমরা ভারতের সঙ্গে বন্ধুত্ব চাই। 'আমরা ভারতবিরোধী'-এটা ভুল ধারনা। আওয়ামী লীগের লোকজন এমনটা প্রচার করে।

এসময় তিনি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে 'কারিশম্যাটিক' নেতা বলে উল্লেখ করেন। তিনি আরও বলেন, জিয়া পরিবার ছাড়া বিএনপিকে চিন্তা করা কঠিন। বিএনপি ক্ষমতায় আসলে প্রথম কাজ হবে খালেদা জিয়াকে জেল থেকে বের করে চিকিৎসার ব্যবস্থা করা। বিএনপি কখনই প্রতিহিংসার রাজনীতি করবে না।

জামায়াতের সঙ্গে বিএনপির সম্পর্ক 'কৌশলগত' উল্লেখ করে তিনি বলেন, বিএনপি সরকার গঠন করলে জামায়াত তার অংশ হবে না। ভারতে বিজেপি ডানপন্থী রাজনৈতিক দল। কিন্তু আরএসএসও সেখানে আছে। তাদেরকে দলে নিতে আমি কোনো সমস্যা দেখি না। 

মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমি কখনো প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখি না। পার্টির নেতারা যে দায়িত্ব দিবে তাই আমি পালন করবো। 

বিডি প্রতিদিন/ফারজানা

আপনার মন্তব্য

up-arrow