ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

ইবিতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহার শীর্ষক সেমিনার
ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘গ্রামীণ জনপদের স্বাস্থ্যসেবা উন্নয়নে অত্যাধুনিক তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহার’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার বেলা ১১টায় ফলিত বিজ্ঞান অনুষদ ভবনের ১৪০ নং কক্ষে ফলিত পদার্থবিজ্ঞান, ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

ফলিত পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. শাহজাহান আলীর সঞ্চলনায় সেমিনারে সভাপতিত্ব করেন বিভাগীয় সভাপতি অধ্যাপক ড. মনজারুল আলম।

এসময় প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী। বিশেষ অতিথি ছিলেন উপ উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, ফলিত বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. শামসুল আলম প্রমুখ।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন অষ্ট্রেলিয়ার ভিক্টোরিয়া ইউনিভার্সিটির অধ্যাপক ড. শাহ মিয়া।   

প্রধান অতিথি অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বলেন, ‘তথ্য ও যেগাযোগ প্রযুক্তি এক বিশাল শক্তি যা ২১ শতকের বিশ্বকে সামনে এগিয়ে নিয়ে যাচ্ছে। বাংলাদেশ স্বাস্থ্যক্ষেত্রে দিন-দিন উন্নতি করছে। কিন্তু গ্রামীণ জনপদ এই সেবা থেকে বঞ্চিত। আশা করি, এই সেমিনারের মাধ্যমে ক্লাউড, মোবাইল প্লাটফর্ম এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে গ্রামীণ জনপদের মানুষদের জন্য কীভাবে সহজে ও দ্রুত স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়া যায় সে-বিষয়ে শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ সম্যক জ্ঞান লাভ করতে পারবেন এবং বাস্তবে তা কাজে লাগাতে সক্ষম হবেন।

বিডি প্রতিদিন/৪ ফেব্রুয়ারি ২০১৭/এনায়েত করিম



এই পাতার আরো খবর