ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

'শর্ত পূরণে ব্যর্থ বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে ব্যবস্থা'
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

শর্ত পূরণে ব্যর্থ বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর বিরুদ্ধে নতুন শিক্ষার্থী ভর্তি বন্ধসহ কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

আজ শনিবার রাজধানীর উত্তরায় আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি অব বাংলাদেশ (এআইইউবি) এর সমাবর্তন অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় এ কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, ‘যেসব বেসরকারি বিশ্ববিদ্যালয় সফল হতে পারেনি, বিশ্ববিদ্যালয়ের পরিবেশ ও নির্ধারিত শর্ত পূরণ করতে ব্যর্থ হয়েছে, যারা মুনাফার লক্ষ্য নিয়ে চলতে চায়, নিজস্ব ক্যাম্পাসে এখনো যায়নি, একাধিক ক্যাম্পাসে পাঠদান পরিচালনা করছে, তারা আইন অনুসারে সঠিকভাবে বিশ্ববিদ্যালয় চালাতে না পারলে তাদের বিরুদ্ধে নতুন শিক্ষার্থী ভর্তি বন্ধসহ কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন ঢাকা উত্তর সিটি করর্পোরেশনের মেয়র আনিসুল হক ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান।

এসময় অন্যদের মধ্যে বক্তৃতা করেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্স বর্ধন শ্রিংলা, এআইইউবি ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান ইশতিয়াক আবেদীন ও ভাইস চ্যান্সেলর ড. কারমেন জেড ল্যামাগনা।

বিডি প্রতিদিন/১১ ফেব্রুয়ারি ২০১৭/এনায়েত করিম



এই পাতার আরো খবর