ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

২৪ ফেব্রুয়ারি থেকে জাবিতে র‌্যাগ উৎসব শুরু
নাহিদুর রহমান হিমেল:

আগামী ২৪ ফেব্রুয়ারি শুক্রবার থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৩৯তম ব্যাচের শিক্ষা সমাপনী (র‌্যাগ) উৎসব শুরু হচ্ছে।

শুক্রবার সকাল ১০টায় র‌্যালির মাধ্যমে ৪ দিনব্যাপী এই উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম।

র‌্যাগ আয়োজক কমিটির আহবায়ক নাজনিন চৌধুরী এ তথ্য জানিয়েছেন।

ধারাবাহিক ঐতিহ্যের অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি ব্যাচই তাদের শিক্ষা জীবন শেষে এই জমকালো উৎসবের আয়োজন করে থাকে। এতে ব্যাচের মধ্য থেকে রাজা ও রানী নির্বাচন করা হয়। ৩৯তম ব্যাচের রাজা হিসেবে নির্বাচিত হয়েছেন যোবায়ের রহমান এবং রানী জয়া চাকমা।

৪ দিনব্যাপী এই র‌্যাগ উৎসবের প্রথমদিন শুক্রবার সকাল ১০টায় অনুষ্ঠিত হবে র‌্যাগ র‌্যালি। এছাড়া এ দিন সন্ধ্যা ৬টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে বাউল সন্ধ্যার আয়োজন করা হয়েছে। পরদিন ২৫ ফেব্রুয়ারি শনিবার সকাল ১০টায় বৃক্ষ রোপন কর্মসূচি, ৩টায় র‌্যাগ আড্ডা এবং সন্ধ্যা সাড়ে ৫টায় ফানুস উৎসব, সাংস্কৃতিক সন্ধ্যা এবং কনসার্ট। ২৬ ফেব্রুয়ারি রবিবার সকাল ১০টায় ফটোসেশন, ঘুড়ি উৎসব এবং মেহেদি উৎসব, দুপুর আড়াইটায় খেলাধুলা (ফুটবল ও ক্রিকেট) এবং সন্ধ্যা ৬টায় কনসার্ট। উৎসবের শেষ দিন অর্থাৎ ২৭ ফেব্রুয়ারি ৩৯ ব্যাচের শিক্ষার্থীদের জন্য ডিনার এবং ডিজে পার্টির আয়োজন করা হয়েছে।

উৎসবটিতে মিয়িয়া পার্টনার হিসেবে রয়েছে দেশের সর্বাধিক প্রচারিত দৈনিক বাংলাদেশ প্রতিদিন এবং জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজ টুয়েন্টিফোর ডটকম।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন


এই পাতার আরো খবর