ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

রাবিতে দলীয় কর্মীকে পেটালো ছাত্রলীগ
রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

পূর্বশত্রুতার জের ধরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে রাশেদুল ইসলাম নামের দলীয় কর্মীকে বেধড়ক পিটিয়েছে গোলাম সারোওয়ার নামের এক ছাত্রলীগ কর্মী। বুধবার সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ কলা ভবনের সামনে এ ঘটনা ঘটে। 

হামলার শিকার রাশেদুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ও ছাত্রলীগের কর্মী। তিনি ছাত্রলীগের সাবেক পরিবেশ বিষয়ক সম্পাদক মুস্তাকিম বিল্লাহ অনুসারী ছিলেন। হামলাকারী ছাত্রলীগ নেতা সারোওয়ার বিশ্ববিদ্যালয়ের ভূগোল-পরিবেশবিদ্যা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বন্ধুদের সাথে শহীদুল্লাহ কলা ভবনের সামনে চায়ের দোকানে আড্ডার দিচ্ছিল রাশেদুল ও তার চার-পাঁচজন বন্ধু। এসময় মোটরসাইকেলে সারওয়ারসহ ৪/৫ জন এসে রাশেদুলের উপর অকস্মিক হামলা চালায়। লাঠি ও চেয়ার দিয়ে রাশেদুলের মাথায়, শরীরে এলোপাথাড়ি মারধর করতে থাকে। 

একপর্যায়ে রাশেদুল আত্মরক্ষার্থে দৌড়ে শহীদুল্লাহ কলা ভবনের ভিতরে প্রবেশ করলে হামলাকারীরা ফিরে যায়। সহপাঠীরা গুরুতর আহতবস্থায় রাশেদুলকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয় মেডিকেলে নিয়ে যায়। সেখান থেকে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩১ নং ওয়ার্ডে ভর্তি করা হয়।

আহত রাশেদ বলেন, মোস্তাকিম বিল্লাহ ভাইয়ের সঙ্গে রাজনীতি করার সময় সারওয়ার ও আমার মধ্যে একটা বিষয় নিয়ে ঝামেলা হয়েছিল। কিন্তু আজ কোনো কথা-বার্তা ছাড়াই সারওয়ারসহ কয়েকজন মারধর করে আমার ওপর হামলা করেছে। 

এ ব্যাপারে ছাত্রলীগ কর্মী সারোওয়ার বলেন, রাশেদের সঙ্গে একটি বিষয় নিয়ে ভুল বুঝাবুঝি হয়েছে। তাছাড়া আর অন্য কোনো বিষয় এখানে নেই।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া বলেন, সারোওয়ার ও রাশেদুলের মধ্যে ব্যক্তিগত একটি বিষয় নিয়ে ঝামেলা হয়েছে। আমি মীমাংসা করার চেষ্টা করছি। রাশেদুল বর্তমানে ক্যাম্পাসে নেই। সে ক্যাম্পাসে আসলেই তাদের মধ্যে ভুল বুঝাবুঝির সমাধান করে দেয়া হবে।

বিডি প্রতিদিন/২২ ফেব্রুয়ারি, ২০১৭/ফারজানা



এই পাতার আরো খবর