ঢাকা, শুক্রবার, ১৮ জানুয়ারি, ২০১৯

আজকের পত্রিকা

শের-ই-বাংলা মেডিকেলে ইন্টার্ন চিকিৎসকদের বিক্ষোভ
নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

রোগীদের স্বার্থে ১০ দফা দাবি আদায়ে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের কক্ষের সামনে বিক্ষোভ করেছেন ইন্টার্ন চিকিৎসকরা। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে বঙ্গবন্ধু ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশনের ব্যানারে বিক্ষোভের সময় পরিচালকের কাছে দাবি সম্বলিত একটি স্মারকলিপি দেন তারা। পরিচালক তাদের দাবি বাস্তবায়নের আশ্বাস দিলে বিক্ষোভ শেষ করে স্থান ত্যাগ করেন তারা।

দাবির মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- রোগী ভর্তির সাথে সাথে প্রথম ওষুধ মেডিকেল কর্তৃপক্ষকে বিনামূল্যে সরবরাহ করতে হবে, শুক্রবারসহ বন্ধের দিনগুলোতে মেডিকেলের প্যাথলজি বিভাগ খোলা রাখা, ব্লাড ব্যাংক, এক্স-রে এবং রেডিওলজি বিভাগের টাকার হিসাব দেয়া, রাতে ইন্টার্ন চিকিৎসকদের সাথে একজন সিনিয়র চিকিৎসক থাকা, প্রতি মাসে সন্ধানী ও মেডিসিন ক্লাব এবং রেড ক্রিসেন্ট থেকে রোগীদের জন্য বিনামূল্যে একশ' খালি রক্তের ব্যাগ সরবরাহ, পরীক্ষার জন্য ৫০ টাকা করে নগদ দেয়া এবং রাতের নিরাপত্তায় মেডিকেল ক্যাম্পাসে আলো বৃদ্ধি করা।

সংগঠনের সভাপতি ডা. নাসির এবং সাধারণ সম্পাদক ডা. অনুপ সরকার জানান, বিক্ষোভের পর দাবি আদায়ে করণীয় নির্ধারনে সংগঠনের সভা হয়েছে।

হাসপাতালের পরিচালক ডা. এস এম সিরাজুল ইসলাম জানান, ইন্টার্ন চিকিৎসকদের দাবিগুলো যৌক্তিক। এগুলো পর্যায়ক্রমে বাস্তবায়নের আশ্বাস দেয়া হয়েছে।

বিডি-প্রতিদিন/এস আহমেদ



এই পাতার আরো খবর