ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

ঘুষের টাকাসহ চসিক কর্মকর্তা আটক
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) রাজস্ব বিভাগের ২নং সার্কেলের উপ কর কর্মকর্তা (ডিটিও) আলী আকবরকে ঘুষের টাকাসহ হাতেনাতে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে। তার বিরুদ্ধে চান্দগাঁও থানায় একটি মামলা (৭/১৭) দায়ের করা হয়েছে।

দুদকের উপ পরিচালক মো. মোশাররফ হোসেন বলেন, রুপালি আবাসিক এলাকার জামাল উদ্দিন নামের এক ব্যক্তি দুদকে অভিযোগ করে যে, চসিকের ২নং রাজস্ব সার্কেলের ডিটিও আলী আকবর হোল্ডিং ট্যাক্স নির্ধারণ ও নাম পরিবর্তনের জন্য ৪০ হাজার টাকা ঘুষ দাবি করেছেন। এরপর তাকে হাতেনাতে ধরতে চান্দগাঁও থানা পুলিশের সহযোগিতায় চেষ্টা করি। জামাল উদ্দিন ২০ হাজার টাকা আলী আকবরকে দেওয়ার সময় হাতেনাতে ধরা হয়।

অভিযোগ অস্বীকার করে আলী আকবর বলেন, বাসা থেকে অফিসে এসে বসার পর আমাকে ঘিরে ফেলা হয়। আমার কাছে ঘুষের কোনো টাকা পায়নি। পকেটে ছিল মাত্র ৩২৪ ট‍াকা। এরপর ঘুষের কথা বলে ফাঁসিয়ে দেওয়া হয়। তিনি বলেন, চসিকের কর কর্মকর্তা হওয়ার জন্য পাঁচ-ছয়জন লাইনে আছে। এটি হয়তো কারো ষড়যন্ত্র বা চসিকের চলমান কর পুনর্মূল্যায়ন বানচাল করার চক্রান্ত।

চসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান বলেন, চসিক কোনো অনিয়মের ব্যাপারে কাউকে প্রশ্রয় দেবে না। আলী আকবরের অভিযোগ প্রমাণিত হলে অবশ্যই শাস্তি পাবে।

বিডি-প্রতিদিন/০৭ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব

 

 

 



এই পাতার আরো খবর