ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

ফের পেছালো কিবরিয়া হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ
নিজস্ব প্রতিবেদক, সিলেট:
সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এম কিবরিয়া

সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এম কিবরিয়া হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ ফের পিছিয়েছে। সাক্ষী ও কারান্তরিণ আসামীরা আদালতে হাজির না হওয়ায় বুধবার সাক্ষ্যগ্রহণ সম্ভব হয়নি। সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মকবুল আহসান সাক্ষ্যগ্রহণের পরবর্তী তারিখ আগামী ১৫ ফেব্রুয়ারি ধার্য্য করেছেন। এনিয়ে টানা তিনবার ধার্য্য তারিখে সাক্ষ্যগ্রহণ সম্ভব হলো না।

দ্রুত বিচার ট্রাইব্যুনালের পিপি কিশোর কুমার কর জানান, বুধবার মামলার সাক্ষ্যগ্রহণের ধার্য্য তারিখ ছিল। আদালতে জামিনে থাকা মামলার আসামি সিলেট সিটি করপোরেশনের সাময়িক বহিষ্কৃত মেয়র আরিফুল হক চৌধুরী ও হবিগঞ্জ পৌরসভার মেয়র জি কে গউছসহ অন্যরা হাজির হন। কিন্তু মামলার সাক্ষী ও কাশিমপুর কারাগারে থাকা ওই মামলার আসামিরা আদালতে হাজির ছিলেন না। তাই বিচারক আগামী ১৫ ফেব্রুয়ারি সাক্ষ্যগ্রহণের পরবর্তী তারিখ ধার্য্য করেছেন। এর আগে গত ১৭ জানুয়ারি কোনো সাক্ষী হাজির না থাকায় এবং ১৮ জানুয়ারি সব আসামী উপস্থিত না হওয়ায় সাক্ষ্য গ্রহণ করেননি বিচারক। আলোচিত এ মামলার ১৭১ জন সাক্ষীর মধ্যে এখন পর্যন্ত ৪৬ জনের সাক্ষ্য গ্রহণ সম্ভব হয়েছে।

প্রসঙ্গত, ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে জনসভায় গ্রেণেড হামলায় সাবেক অর্থমন্ত্রী শাহ এএম এস কিবরিয়াসহ ৫ জন নিহত হন।

বিডি প্রতিদিন/৮ফেব্রুয়ারি ২০১৭/ সালাহ উদ্দীন


এই পাতার আরো খবর