ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

'নিজেদের বাঁচাতে গিয়ে ধ্বংস করে ফেলছি'
অনলাইন প্রতিবেদক

নিরাপত্তা বিষয়ক বিশ্লেষক মেজর (অব.) জিল্লুর রহমান বলেছেন, আমরা নিজেরা নিজেদের বাঁচিয়ে চলছি প্রতিনিয়ত। কিন্তু সমাজের একটা বিশাল অংশের কথা ভাবছি না। আর এটা করতে গিয়ে আমরা নিজেরাই নিজেদের ধ্বংস করে ফেলছি। 'মাদকের ভয়াবহ আগ্রাসন' শীর্ষক গোলটেবিল বৈঠকে তিনি এসব কথা বলেন। শনিবার সকালে ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের কনফারেন্স রুমে ওই বৈঠকের আয়োজন করা হয়। 

জিল্লুর রহমান বলেন, মাদকের ভয়াবহ আগ্রাসন ঠেকাতে কঠোর আইন করতে হবে। আইন-শৃঙ্খলা বাহিনীকেও এর থেকে দূরে থাকতে হবে। যারা এর সঙ্গে জড়িত হয়েছেন, তাদের শাস্তি নয় ভয়াবহ এ জগত থেকে বেরিয়ে আসতে উৎসাহ দিতে হবে। এ জন্য এখনই পদক্ষেপ গ্রহণ করা প্রয়োজন। বাংলাদেশের চালিকাশক্তি যুবসমাজ। কিন্তু তাদের বিশাল একটি অংশ মাদকের সঙ্গে জড়িয়ে পড়ছে। তাদের ঠিক পথে ফিরিয়ে আনা আমাদের দায়িত্ব। এ দায়িত্ব পালনে ব্যর্থ হলে আমাদের সবাইকে সামনের দিনগুলোতে বড় অস্বস্তির মধ্যে পড়তে হবে। বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রাও তাতে ব্যাহত হবে।

বাংলাদেশ প্রতিদিনের এ আয়োজনে উপস্থিত ছিলেন চলচ্চিত্র শিল্পী মিশা সওদাগর, জায়েদ খান, সঙ্গীতশিল্পী হায়দার হোসেনসহ বিভিন্ন অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিবর্গ। 

বিডি প্রতিদিন/১১ ফেব্রুয়ারি, ২০১৭/ফারজানা



এই পাতার আরো খবর