ঢাকা, রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

'ভালো লোকের সিন্ডিকেট হওয়া জরুরি'
অনলাইন প্রতিবেদক

জনপ্রিয় সঙ্গীত শিল্পী হায়দার হোসেন বলেছেন, ইয়াবার মতো মাদক ব্যবসায় অনেক বড় বড় সিন্ডিকেট জড়িত। মন্দ লোকের সিন্ডিকেট পাওয়া যায়। ভালো লোকের সিন্ডিকেট হয় না কেন? সেটা হলে এসব অপরাধ বন্ধ হয়ে যেত।

শনিবার রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের কনফারেন্স রুমে বাংলাদেশ প্রতিদিন আয়োজিত 'মাদকের ভয়াবহ আগ্রাসন' শীর্ষক গোলটেবিল বৈঠকে তিনি এ কথা বলেন। বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

হায়দার হোসেন বলেন, মাদকের আগ্রাসন ভয়াবহ রূপ নিয়েছে। একটি মাদকাসক্ত নিরাময় কেন্দ্রে দু'দিন ছিলাম। দেখতে গিয়েছিলাম কারা এতে বেশি আসক্ত। ধনী আর হতদরিদ্র- দু'টি শ্রেণিই পেয়েছি। হতদরিদ্রদের ফেরানো সম্ভব নয়। পেটের দায়ে তারা ছিনতাইসহ নানা অপরাধ করে। ধরা পড়লে মার খেতে হয়। সেই মার হজম করার জন্য তাদের নেশার দরকার পড়ে। কিন্তু ধনী পরিবারের ছেলে-মেয়েরা কেন এতে জড়িয়ে পড়ে? বয়ঃসন্ধিকালে তাদের মধ্যে নানা পরিবর্তন আসে। নানা চিন্তা, স্বপ্ন তৈরি হয়। তখন তারা এগুলো শেয়ার করার জন্য কাউকে পাশে চায়। কিন্তু বাবা-মাকে তারা পায় না। বিষন্নতায় ভোগে। এক পর্যায়ে বন্ধুদের সহচর্যে নেশার জগতে পা বাড়ায়।

বিডি-প্রতিদিন/এস আহমেদ



এই পাতার আরো খবর