ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

টঙ্গীতে 'ভুল চিকিৎসায়' রোগীর মৃত্যু, হাসপাতালে ভাঙচুর
টঙ্গী প্রতিনিধি:

গাজীপুরের টঙ্গী শিলমুন এলাকার ক্যাথারসিস হাসপাতালে 'ভুল চিকিৎসায়' মো. সেলিম চৌধুরী (৩৪) নামের এক রোগীর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। তিনি টঙ্গীর গোপালপুর এলাকার মৃত মোহাম্মদ আলী চৌধুরীর ছেলে। তার মৃত্যুর ঘটনায় বিক্ষুব্ধ জনতা হাসপাতালটিতে ব্যাপক ভাঙচুর চালায়। সোমবার সকালে এ ঘটনা ঘটে।

বিক্ষুব্ধরা কিছু সময় ওই এলাকার সড়ক অবরোধ করে রাখে। এ ঘটনার পর হাসপাতালের চিকিৎসক, নার্সসহ কর্তৃপক্ষের লোকজন গা ঢাকা দিয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে হাসপাতালে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

হাসপাতাল সূত্রে জানা যায়, গত শনিবার বিকালে পিত্তথলিতে পাথর সংক্রান্ত অসুস্থতা নিয়ে সেলিম ওই হাসপাতালে ভর্তি হন। রবিবার রাতে তার অপারেশন করেন গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের সার্জারি বিভাগের প্রধান সহযোগি অধ্যাপক ডা. আহমেদউজ জামান। অপারেশনের পর তাকে পোষ্ট অপারেটিভ বেডে রাখা হয়। সেখানে থাকা অবস্থায় সোমবার সকালে রোগীর অবস্থার অবনতি হলে চিকিৎসকের নির্দেশে তাকে হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানেই সকাল ৯টার দিকে তার মৃত্যু হয়। ভুল চিকিৎসায় মৃত্যু হয়েছে এমন খবর ছড়িয়ে পড়লে স্থানীয় বাসিন্দারা হাসপাতালের একটি মোটরসাইকেল, প্রাইভেটকার ও হাসপাতালে ব্যাপক ভাঙচুর চালায়।

নিহতের স্বজনরা বলেন, ভাঙচুরে আমাদের কোনো হাত নেই। এ বিষয়ে আমরা কিছুই জানি না।

ক্যাথারসিস হাসপাতালের জেনারেল ম্যানেজার ডি.কে.ভট্টাচার্য বলেন, আমাদের এখানে রোগীর মৃত্যুর ঘটনা এর আগে ঘটেনি। চিকিৎসার ব্যাপারে আমরা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকি। কী কারণে এই দুর্ঘটনা ঘটলো আমরা তা তদন্ত করে দেখবো। এ ব্যাপারে ওই হাসপাতালের সার্জারি ডা. আহমেদউজ জামানের সাথে যোগাযোগ করলে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর বিষয়টি অস্বীকার করে তিনি বলেন, অপারেশনের পর রোগী ভাল ছিল, গতকাল সকালে রোগীর অতিরিক্ত পেশারের কারনে হৃদক্রিয়া বন্ধ হয়ে মারা যায়।

বিডি-প্রতিদিন/এস আহমেদ



এই পাতার আরো খবর