ঢাকা, বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি, ২০১৯

আজকের পত্রিকা

'রাজনীতিতে জনগণের বন্দনা নেই'
নিজস্ব প্রতিবেদক, সিলেট:
ফাইল ছবি

ঐক্য ন্যাপ এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা পঙ্কজ ভট্টাচার্য্য বলেছেন, 'আজকের রাজনীতিতে জনগণের বন্দনা নেই। আছে সংবর্ধনার নামে রাজনৈতিক নেতাদের বন্দনা। দেশের নানা প্রান্তে রাজনৈতিক নেতারা সংবর্ধনা নিতে ব্যস্ত। এসব দেশের কল্যাণ বয়ে আনে না।'

গত বৃহস্পতিবার রাতে বাম রাজনীতির পুরোধা ব্যক্তিত্ব, ভাষাসৈনিক, মুক্তিযুদ্ধের সংগঠক ও সাবেক সংসদ সদস্য পীর হাবিবুর রহমানের ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। 

দেশে উন্নয়নের রাজনীতি নেই উল্লেখ করে পঙ্কজ ভট্টাচার্য্য আরও বলেন, দেশের বিভিন্ন স্থানে এখন নেতাদের খুশি করার জন্য সবাই আগ্রহ সহকারে কাজ করে। কিন্তু বঞ্চিতদের নিয়ে কোন রাজনৈতিক দল ভাবছে না। আওয়ামী লীগ ও বিএনপিকে বাংলাদেশের মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি জামায়াত ব্যবহার করছে উলে­খ করে তিনি বলেন, ওরস ও ইসলামী সম্মেলনে সভাপতিত্ব করেন আওয়ামী ও বিএনপি নেতারা, আর বক্তব্য রাখেন জামায়াত নেতারা। তারা কৌশলে ইসলামী সমাবেশের নামে তাদের রাজনৈতিক আদর্শ মানুষের মধ্যে ছড়িয়ে দেয়ার চেষ্টা করছে। এ ব্যাপারে এখনই সতর্ক না হলে কঠিন খেসারত দিতে হবে। 

ঐক্য ন্যাপ সিলেট জেলা শাখার সহ-সভাপতি সুকেশ চন্দ্র দেবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রহুল কুদ্দুস বাবুল পরিচালনায় বক্তব্য রাখেন, গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় সভাপতি ব্যারিস্টার আরশ আলী, গণফোরামের সভাপতিমন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট তবারক হোসেন, ঐক্য ন্যাপের সভাপতিমন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোনায়েম নেহর, আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য আ.ন.ম শফিকুল হক, সাম্যবাদী দলের পলিটব্যুরো সদস্য ধীরেন সিংহ, পীর হবিবুর রহমানের জামাতা মুক্তিযোদ্ধা মনির উদ্দিন আহমদ, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ্ দিদার আলম নবেল, পীর হবিবের নাতী বেলায়েত হোসেন লিমন প্রমুখ। 

বিডি প্রতিদিন/১৭ ফেব্রুয়ারি ২০১৭/হিমেল



এই পাতার আরো খবর