ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

সাময়িকভাবে মাংস ব্যবসায়ীদের ধর্মঘট স্থগিত
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতি ও ঢাকা মেট্রোপলিটন মাংস ব্যবসায়ী সমিতি চার দফা দাবিতে চলমান ধর্মঘট সাময়িকভাবে স্থগিত করেছে। সেই সঙ্গে আগামীকাল রবিবার থেকে মাংস বিক্রি করবে ব্যবসায়ীরা। শনিবার বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব রবিউল ইসলাম এ বিষয়টি নিশ্চিত করেছেন। 

বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব রবিউল ইসলাম বলেন, "অতিরিক্ত খাজনা আদায়ের জন্য গাবতলী হাটে ইজারাদারদের ইজারা বাতিল, হুন্ডির মাধ্যমে গরু ব্যবসার নামে ভারতে গরু পাচার বন্ধ করা,  হুন্ডি ব্যবসায়ী ‘কালা মইজা’কে বিচারের আওতায় আনা, হাজারিবাগের ট্যানারিগুলো দ্রুত অপসারণ ও চামড়ার পড়ে যাওয়া দাম বাড়ানোর বিষয়ে বাণিজ্য মন্ত্রণালয় ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের সঙ্গে বৈঠক করে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে। আপাতত এই ধর্মঘট সাময়িক স্থগিত করা হল।"

তিনি আরও বলেন, রবিবার সকাল ১১টায় বাণিজ্য মন্ত্রণালয়, দুপুর ২টায় উত্তর সিটি করপোরেশনের সঙ্গে আলোচনায় বসবো, আলোচনার যেসব বিষয় উঠে আসবে সেগুলো নিয়ে বিকেল ৫টায় গাবতলীতে সাংবাদিক সম্মেলন করে জানানো হবে।"

উল্লেখ্য রাজধানীর গাবতলী গরুর হাটে ইজারাদারের অত্যাচার, অতিরিক্ত খাজনা আদায়সহ মাংস ব্যবসায়ীদের ওপর নির্যাতনের প্রতিবাদে মাংস ব্যবসায়ী সমিতির ৬ দিনের ধর্মঘট ডাকে, এ সময়ের মধ্যে মহানগরীর মাংসের দোকান বন্ধ ছিল।

 

বিডি-প্রতিদিন/ ১৮ ফেব্রুয়ারি, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৩



এই পাতার আরো খবর