ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

সাত প্রতিষ্ঠানকে জেল জরিমানা
নিজস্ব প্রতিবেদক

রাজধানীতে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে অননুমোদিত রাসায়নিক পদার্থ ব্যবহার করে মিষ্টি, কেক এবং বিস্কুটসহ অন্যান্য খাদ্যসামগ্রী তৈরির অপরাধে দুই প্রতিষ্ঠানকে ৪ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এদিকে এপিবিএনের পৃথক অভিযানে পাঁচটি প্রতিষ্ঠানকে ১ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় যাত্রাবাড়ীর ‘ডায়মন্ড ফ্যাক্টরি’ এবং কদমতলীর ‘আদি গোল্ডেন ফ্যাক্টরি’ অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে অননুমোদিত রাসায়নিক পদার্থ ব্যবহার করে মিষ্টি, কেক এবং বিস্কুটসহ অন্যান্য খাদ্যসামগ্রী উৎপাদন করছিল। যা খাদ্য হিসেবে মানব স্বাস্থ্যের জন্য ঝুঁকিপূর্ণ।

এ ছাড়া প্যাকেটে উৎপাদনের তারিখ ও মেয়াদোত্তীর্ণের তারিখ লেখা ছিল না। এসব অপরাধে ডায়মন্ড ফ্যাক্টরিকে ৩ লাখ ও আদি গোল্ডেন ফ্যাক্টরিকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করে।

এপিবিএনের সিনিয়র এএসপি সাইদুর রহমান জানান, গতকাল দুপুরে পণ্যের মোড়কের গায়ে মূল্য প্রদর্শন ব্যতীত এবং মেয়াদোত্তীর্ণের তারিখ না লেখে ওষুধ বিক্রি করায় উত্তরার ‘নিউ সানমুন ফার্মা’ এর ব্যবস্থাপক হাসানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পণ্যের মোড়কের গায়ে মূল্য প্রদর্শন ব্যতীত ওষুধ বিক্রি করায় ‘লাজফার্মা’-এর ব্যবস্থাপক আনোয়ারকে ২০ হাজার টাকা; একই অপরাধে ‘মিষ্টি মুখ অ্যান্ড অভিজাত বেকারি’-এর ব্যবস্থাপক সুবল দাসকে ১০ হাজার টাকা জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের এডি ফাহমিনা আক্তার।

তিনি আরও জানান, সোমবার দুপুরে অনুমতি ছাড়া অন্যের দেয়ালে বিজ্ঞাপন লেখায় মিরপুরের ‘দি ক্যাডেট কোচিং সেন্টার’-এর ব্যবস্থাপক জুলহাস আহম্মেদ এবং ‘ইউসিসি কোচিং সেন্টার’-এর ব্যবস্থাপক জাহাঙ্গীর আলমকে ৫০ হাজার টাকা করে জরিমানা করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুম আলী বেগ।



এই পাতার আরো খবর