ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

চাঁপাইয়ে দুই শিশু হত্যা
দ্রুত বিচার দাবি
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে দুই শিশু সুমাইয়া খাতুন মেঘলা ও মেহজাবিন আক্তার মালিহা হত্যার ঘটনায় হত্যাকারীর দ্রুত বিচার দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে এলাকাবাসী। গতকাল বেলা ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালে সমাবেশে বক্তব্য রাখেন, নিহত সুমাইয়া খাতুন মেঘলার বাবা মিলন রানা ও মেহজাবিন আক্তার মালিহার বাবা আব্দুল মালেক, শহীদুল হুদা অলক, আব্দুল হান্নান মাষ্টার, শরিফা খাতুন বেবি প্রমুখ।

বক্তাগণ অভিযোগ করে বলেন, চাঁপাইনবাবগঞ্জ শহরের নামোশংকারবাটী মহল্লার ছোটমনি বিদ্যানিকেতনের ছাত্রী মেঘলা ও মালিহাকে গত ১ ফেব্রুয়ারি তাদের বাড়ির সামনে থেকে অপহরণ করে এই এলাকার প্রবাসী ইব্রাহিমের স্ত্রী লাকি খাতুন। পরেরদিন ওই দুই শিশুকে হত্যা করে বাড়ির খাটের নিচে বস্তার ভিতর লাশ লুকিয়ে রাখা হয়। ওইদিন সন্ধ্যায় এলাকাবাসী লাকির বাড়ি তল্লাশি করে লাশ দুটি উদ্ধার করে। এ ঘটনায় লাকি খাতুন, তার শ্বশুর ইয়াসিন আলী ও শাশুড়ি তানজিলা বেগমকে গ্রেফতার করে পুলিশ। পরে লাকি খাতুন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। তাতে সে স্বীকার করে শিশু দুটির কাছে থাকা স্বর্ণালঙ্কারের লোভেই তাদের হত্যা করা হয়। বক্তাগণ আরও বলেন, এই ঘটনার পর থেকেই ওই এলাকার শিশু ও অভিভাবকরা আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছে। তাই খুনিদের দ্রুত বিচার আইনে মামলাটি পরিচালনার জন্য তারা সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

মানববন্ধনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবকসহ এলাকার প্রায় ৪ হাজার মানুষ অংশ নেন। পরে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়।



এই পাতার আরো খবর