ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

মেলায় শেখ হাসিনার 'নির্বাচিত প্রবন্ধ'
অনলাইন ডেস্ক

অমর একুশে গ্রন্থমেলা-২০১৭ এর প্রথম দিনেই প্রকাশ হতে যাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নতুন বই ‘নির্বাচিত প্রবন্ধ’। ভাষার মাসের শুরুর দিন আজ বৃহস্পতিবার বিকাল ৩টায় মাসব্যাপী গ্রন্থমেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এরপর মেলাপ্রাঙ্গণ পরিদর্শন করবেন তিনি।

মেলার প্রথম দিনে আগামী প্রকাশনী থেকে প্রকাশ হতে যাচ্ছে শেখ হাসিনার নতুন বই ‘নির্বাচিত প্রবন্ধ’। বইয়ে বিভিন্ন সময়ে শেখ হাসিনার লেখা ও প্রকাশনা থেকে ১৩টি প্রবন্ধ অন্তর্ভুক্ত হয়েছে।

বইটির ভূমিকা লিখেছেন ইমেরিটাস অধ্যাপক ড. রফিকুল ইসলাম। প্রচ্ছদ করেছেন আনওয়ার ফারুক। মূল্য ৩৫০ টাকা।

প্রতিদিন বিকাল ৩টায় শুরু হয়ে রাত সাড়ে ৮টা পর্যন্ত চলবে মেলার কার্যক্রম। শুক্র ও শনিবার বেলা ১১টায় খোলা হবে মেলার দ্বার। আর ২১ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত চলবে মেলা। বাংলা একাডেমি প্রকাশিত বই ৩০% কমিশনে এবং মেলায় অংশগ্রহণকারী অন্যান্য প্রতিষ্ঠান ২৫% কমিশনে বই বিক্রি করবে। এবারও শিশুকর্নার থাকছে মেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে। এখানে নতুন বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানের ব্যবস্থা থাকবে। শারীরিক প্রতিবন্ধী ও বয়স্ক মানুষের চলাচলের জন্য থাকবে ২০টি হুইল চেয়ার। নিশ্ছিদ্র নিরাপত্তার জন্য মেলা এলাকাজুড়ে আড়াইশ' ক্লোজ সার্কিট ক্যামেরার ব্যবস্থা করা হয়েছে।

বিডি-প্রতিদিন/এস আহমেদ



এই পাতার আরো খবর