ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

গল্পগ্রন্থ ‘যদি কখনো ভালোবাসো’
অনলাইন ডেস্ক

বইমেলায় আসছে সাখাওয়াত হোসেন সুজনের প্রথম গল্পগ্রন্থ ‘যদি কখনো ভালোবাসো’। বইটি প্রকাশ করেছে ‘শিল্পৈশী’ প্রকাশনী। পরিবেশক পূর্বা ও প্রকৃতি প্রকাশনী।

বইটি মেলার দ্বিতীয় সপ্তাহ থেকে পূর্বা প্রকাশনীর স্টল ২৭৫ ও লিটল ম্যাগ চত্বরের ১৭ নম্বর স্টলে (রোদ্দুর) পাওয়া যাবে। সেইসঙ্গে পাঠকরা রকমারিতেও অর্ডার করতে পারবেন- www.rokomari.com/shilpoishi এই ঠিকানায়। 

বইটির ভূমিকায় প্রকাশক বলেন, সাখাওয়াত হোসেন সুজন পেশায় সাংবাদিক। সাহিত্যের সৃষ্টিশীলতার এই শাখায় তার বিচরণ অনেক দিনের। চেনা-পরিচিত গণ্ডির ভেতর থেকে সাহিত্যের উপাদান খুঁজে বেড়ান তিনি। যা কিছু দেখছি, শুনছি বা অনুধাবন করছি সেটাই তুলে ধরার চেষ্টা করেছেন তিনি। 

‘যদি কখনো ভালোবাসো’ গ্রন্থে দশটি গল্প স্থান পেয়েছে। চলতে ফিরতে, এখানে সেখানে কত কিছুইতো আমাদের জীবনে ঘটে। সেখান থেকে নির্যাস বের করে লেখা হয়েছে গল্পগুলো। পড়ে যেনো মনে হয়- আরে সেদিনতো এমন একটা ঘটনা দেখলাম। কিংবা ওমুকের সঙ্গেতো এমন ঘটনা ঘটেছিলো। 

জীবন বাস্তবতা নিয়ে লেখা এ গল্পগুলো হয়তোবা পাঠকের নিজের সঙ্গেও মিলে যেতে পারে। আশা করি ভিন্নধর্মী এই গল্পগুলো সবার ভালো লাগবে।

লেখক বলেন, মনের মাধুরী মিশিয়ে লিখেছি। কেমন হলো তার বিবেচনার ভার পাঠকের। আশা করি গল্প দশটি যেকোনো সচেতন পাঠকের হৃদয়কে আলুলায়িত করবে। আনন্দ-বেদনার মাধ্যমে তারা গল্পপাঠ উপভোগ করবেন।

বিডি প্রতিদিন/৩ ফেব্রুয়ারি ২০১৭/এনায়েত করিম



এই পাতার আরো খবর