ঢাকা, বৃহস্পতিবার, ২২ নভেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

'জাতিকে বড় হতে হলে সবচেয়ে বেশি লাগে শিক্ষা'
নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বিশ্ব সাহিত্য কেন্দ্রের সভাপতি অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ বলেছেন, একটি জাতিকে বড় হতে হলে অনেক কিছু লাগে। সবচেয়ে বেশি লাগে শিক্ষা। জাতির জন্য জ্ঞান, বিবেক, মনোবল, সাধনা সবকিছু দরকার। তবে শিক্ষা থাকলে বাকি সবকিছু মানুষের মধ্যে এসে যায়। আমরা সেই শিক্ষার আলো শিক্ষার্থীদের কাছে পৌঁছে দিতে চাই। 

বরিশাল নগরীতে স্কুল শিক্ষার্থীদের বই পড়া কর্মসূচির পুরস্কার বিতরণী উৎসবে আবদুল্লাহ আবু সায়ীদ এ কথা বলেন। শুক্রবার সকালে নগরীর ব্যাপ্টিস্ট মিশন বালিকা বিদ্যালয় মাঠে এই উৎসবের আয়োজন করে। 

শিক্ষার্থীদের উদ্দেশে অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ বলেন, তোমাদের মধ্যে আলো চাই। আলো দেখতে খুব সুন্দর। কিন্তু তার জন্ম ভয়ংকর জিনিসের মধ্য থেকে। তার নাম আগুন। এই আগুন যার মধ্যে থাকবে, সে-ই পৃথিবীতে আলোকিত হবে। এই আগুন জ্ঞানের আগুন, ভালোবাসার আগুন, স্বপ্নের আগুন, শক্তির আগুন, প্রেমের আগুন। সেই আগুন জ্বালাতে হবে তোমাদের মধ্যে। 

অনুষ্ঠানে বরিশাল নগরীর ৩১টি স্কুলের এক হাজার ৩১৬ জন শিক্ষার্থীর হাতে পুরস্কার হিসেবে বই তুলে দেয়া হয়।  ২০১৬ সালে বছরজুড়ে বই পড়া কর্মসূচিতে বরিশালের তিন হাজার  শিক্ষার্থী অংশ নেয়। মূল্যায়ন পর্বে যারা কৃতিত্বের পরিচয় দিয়েছে তাদের শুক্রবার পুরস্কৃত করা হয়। 

বিশিষ্ট শিশু সাহিত্যিক ও টিভি ব্যক্তিত্ব আলী ইমাম, বরিশালের বিভাগীয়  কমিশনার মো. গাউস, জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান, আহসান হাবিব এবং বিশ্ব সাহিত্য কেন্দ্রের পরিচালক শরীফ মো. মাসুুদ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/১০ ফেব্রুয়ারি, ২০১৭/ফারজানা



এই পাতার আরো খবর