ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

বীরগঞ্জে অগিকাণ্ডে ৬০ ঘর পুড়ে ছাই
মো. রিয়াজুল ইসলাম, দিনাজপুর:

দিনাজপুরে অগ্নিকাণ্ডে ৩১টি পরিবারের প্রায় ৬০টি ঘরের মালামালসহ পুড়ে ছাই হয়ে যায়। এ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ পরিবারগুলি খোলা আকাশের নিচে অবস্থান নিয়েছেন। আজ শনিবার বিকাল ৩ টায় বীরগঞ্জ উপজেলার সাতোর ইউনিয়নের ত্বক শিয়ালখেদা পাইকার পাড়া গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

সাতোর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. রেজাউল করিম শেখ জানান, শনিবার বিকেল ৩ টায় জামিনী রায়ের রান্না ঘর থেকে আগুনের সূত্রপাত হয়। পরে আগুর ছড়িয়ে পড়ে পুরো এলাাকায়। এতে আনুমানিক ৩১টি পরিবারের প্রায় ৬০টি ঘর মালামালসহ পুড়ে ছাই হয়ে যায়। সংবাদ পেয়ে দিনাজাপুর এবং ঠাকুরগাঁও জেলা সদর হতে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিয়ন এসে বিকেল ৫টায় আগুণ নিয়ন্ত্রণে আনে।

বীরগঞ্জ থানার এসআই মো. ফিরোজ কবির জানান, অগ্নিকাণ্ডের সংবাদ পাওয়া মাত্রই পুলিশ ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজে সহযোগিতা করেছে। অগ্নিকাণ্ডে কোন হতাহতের সংবাদ পাওয়া যায়নি। তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা সম্ভব হয়নি। 

স্থানীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলম হোসেন, বীরগঞ্জ থানার ওসি আবু আককাছ আহম্মদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলম হোসেন জানান, তাৎক্ষণিকভাবে ক্ষতিগ্রস্থদের প্রতিটি পরিবারের মাঝে ৫০ কেজি চাল ও ৩টি করে কম্বল প্রদান করা হয়েছে। দ্রুত সময়ে তাদের পুনর্বাসনের জন্য সব ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিডি প্রতিদিন/এ মজুমদার



এই পাতার আরো খবর