ঢাকা, রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

চিকিৎসক লাঞ্ছিত হওয়ায় বেলকুচি স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা বন্ধ
সিরাজগঞ্জ প্রতিনিধি:

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীর স্বজনদের হাতে কর্তব্যরত চিকিৎসক লাঞ্ছিত হওয়ায় চিকিৎসা কার্যক্রম বন্ধ করে দিয়েছে চিকিৎসকেরা। রবিবার (১২ ফেব্রুয়ারি) সকালে স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে। সেবা কার্যক্রম বন্ধ থাকায় অনেক রোগী এসে ফেরত যায়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক কামরুল হাসান জানান, সকাল সাড়ে নয়টার দিকে উপজেলা কোনাবাড়ি গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে হাসান মোটরসাইকেল দুর্ঘটনায় পড়ে পায়ে গুরুতর আঘাত পায়। কর্তব্যরত চিকিৎসক সাখাওয়াত হোসেন তাকে দেখে সিরাজগঞ্জে রেফার্ডের পরামর্শ দেন। কিন্তু রোগীর স্বজনরা রেফার্ডের কথা শুনে ক্ষিপ্ত হয়ে ওঠে। এক পর্যায়ে চিকিৎসককে মারধর করে। পরে হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীরা এসে তাকে উদ্ধার করে অন্য রুমে নিয়ে যায়। বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষ উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানিয়ে নিজেদের নিরাপত্তার কথা বিবেচনা করে হাসপাতালের সকল কার্যক্রম বন্ধ করে দেয়।পরে সিভিল সার্জনসহ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও স্থানীয় আওয়ামী লীগের নেতারা বিষয়টির সুষ্ঠু সমাধানের আশ্বাস দিলে দুপুর দেড়টার দিকে পুনরায় সেবা কার্যক্রম শুরু করা হয়।

তিনি আরো জানান, সিভিল সার্জন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও স্থানীয় নেতৃবৃন্দের সঙ্গে বিষয়টি সুরাহার জন্য আলোচনা চলছে। তবে চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিত না করা পর্যন্ত আন্দোলন চলবে বলে ঘোষণা দিয়েছেন চিকিৎসকরা।

  বিডি-প্রতিদিন/এস আহমেদ



এই পাতার আরো খবর