ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

ইমনের ৫ বই
অনলাইন ডেস্ক

এবারের অমর একুশে গ্রন্থমেলা-২০১৭ তে নাজমুল হক ইমনের একসঙ্গে পাঁচটি নতুন বই প্রকাশিত হয়েছে। পাঁচ বইয়ের মধ্যে গ্রাফোসম্যান পাবলিকেশন থেকে এসেছে তিনটি বই। এই তিনটি বই পাওয়া যাবে স্টল নম্বর ৩৯৭, ৩৯৮ এ। আর বাকি দুইটি বই আলোকবর্তিকা প্রকাশনী (স্টল নম্বর ২২৮, পরিবেশক দোয়েল প্রকাশনী) থেকে এসেছে ।

পাঁচ বইয়ের মধ্যে  ‘ভূতের বাচ্চা পুটু’ ও ‘ঢিসিম’ এবং ‘সাহাবের গোয়েন্দা বাহিনী রিটার্নস’ হল শিশুতোষ বই। বাকি দুটির মধ্যে একটি উপন্যাস ‘অধ্যায় একাদশ’ ও ‘তুলিকা’ নামের একটি কবিতার বই প্রকাশিত হয়েছে।

নাজমুল হক ইমন নতুন বই ও এবারের গ্রন্থমেলা সম্পর্কে বলেন, "প্রতিবারের মতো এবার একুশে গ্রন্থমেলায় জোর দিয়েছি শিশুদের প্রতি। কারণ শিশুপাঠকই গ্রন্থমেলার প্রাণ। তাই এবারও আমি চেষ্টা করেছি শিশুদের জন্য গুণগত ও ভালো গল্প দিয়ে বই সাজানোর।"

তিনি আরও বলেন, "গ্রন্থমেলার প্রথমদিন থেকেই পাওয়া যাচ্ছে আমার ‘ভূতের বাচ্চা পুটু’ বইটির প্রচ্ছদ করেছেন গুটু ত্রিবেদী; ‘সাহাবের গোয়েন্দা বাহিনী রিটার্নস’ প্রচ্ছদ করেছেন রাশেদ বাবু, ‘অধ্যায় একাদশ’ বইটির প্রচ্ছদ করেছেন আশরাফুল ইসলাম রানা এবং ‘ঢিসিম’ ও ‘তুলিকা’ বই দুটির প্রচ্ছদ করেছেন জুলহাস আহমেদ। ‘তুলিকা’ বইটির দাম ১৫০ টাকা, এছাড়া বাকি চার বইয়ের দাম রাখা হয়েছে ১২০ টাকা।"

 

বিডি-প্রতিদিন/ ১২ ফেব্রুয়ারি, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-২১



এই পাতার আরো খবর