ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

কৃত্রিম সংকট তৈরি করে কালোবাজারে সার বিক্রির অভিযোগ
নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনার আটপাড়ায় অবৈধভাবে সার বিক্রির অভিযোগ উঠেছে মেইন ডিলারের বিরুদ্ধে। উপজেলার ৭ নং সুখারী ইউনিয়নের খুচরা ডিলাররা এ বিষয়ে সার ও বীজ মনিটরিং কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ করেছেন।

৭ নং সুখারী ইউনিয়নের মেইন ডিলার শফিকুল ইসলাম শফিকের বিরুদ্ধে মজুদ রেখেও কৃত্রিম সংকট, বেশি দামে কালোবাজারে বিক্রির অভিযোগ এনে ইউনিয়নের নয় জন ডিলারই গত ১৫ ফেব্রুয়ারি ওই অভিযোগ করেন।

অভিযোগকারী খুচরা ডিলার লিয়াকত আলী, মো. ইলিয়াসসহ অন্যরা বলেন, খুচরা ডিলারদের কাছে সরকারি মূল্যে দিতে হয় বলে মেইন ডিলার কালোবাজারে ৯০০ থেকে এক হাজার টাকায় বস্তা প্রতি সার বিক্রি করছে। এতে কৃষকরা ক্ষিপ্ত। পর্যাপ্ত পরিমাণ সার মজুদ থাকার পরও কৃত্রিম সংকট তৈরি করা হয়েছে। কৃষকরা বাধ্য হয়ে চড়া দামে সার সংগ্রহ করতে বাধ্য হচ্ছেন। ক্ষতিগ্রস্ত কৃষকরা এ নিয়ে খুচরা ডিলারদের সঙ্গে তর্কে জড়িয়ে পড়ছে। 

এই পরিস্থিতি থেকে উত্তরণের জন্য এবং সঠিক সময়ে সঠিক দামে কৃষকদের কাছে সার পৌঁছানোর জন্য কর্তৃপক্ষের সহযোগিতা চেয়েছেন এলাকার খুচরা ডিলাররা।   মনিটরিং কমিটির সভাপতি ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার হেলেনা পারভীন জানান, এমন একটি অভিযোগ এসেছে। সেই অভিযোগের প্রেক্ষিতে কৃষি কর্মকর্তাকে সরেজমিন পাঠানো হয়েছে। সরকারি দরের চেয়ে এক টাকা বেশি মূল্য হলেও ব্যবস্থা নেয়া হবে। আমি নিজে প্রয়োজনে সরেজমিন তদন্ত করবো। বিষয়টি আমরা নজরে রাখছি। কোন রকম সত্যতা পেলেই ব্যবস্থা নেয়া হবে।  

বিডি প্রতিদিন/১৭ ফেব্রুয়ারি, ২০১৭/ফারজানা



এই পাতার আরো খবর