ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

রাজশাহীতে ‘বন্দুকযুদ্ধে’ সন্ত্রাসী নিহত
রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
প্রতীকী ছবি

রাজশাহী মহানগরীতে র‌্যাবের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ কাওসার আলী (৪০) নামে এক সন্ত্রাসী নিহত হয়েছেন। শনিবার দিবাগত রাত পৌনে ৩টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয় সংলগ্ন বুধপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত কাওসার চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার পিয়ারাপুর গ্রামের ইয়াসিন আলীর ছেলে। র‌্যাব-৫ এর মেজর এএম আশরাফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রাতে র‌্যাবের একটি নিয়মিত টহলদল নগরীর বুধপাড়া এলাকায় টহলে যায়। এ সময় কয়েকজন সন্ত্রাসী আম বাগান থেকে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও এ সময় গুলি ছোঁড়ে। একপর্যায়ে সন্ত্রাসীরা পিঁছু হটে। এরপর ঘটনাস্থলে কাওসারকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।

এ সময় তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বর্তমানে তার মরদেহ রামেকের মর্গে রাখা আছে। আইনী প্রক্রিয়া ও ময়নাতদন্ত শেষে তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

তিনি আরও জানান, এ ঘটনায় দুই জন র‌্যাব সদস্যও আহত হয়েছেন। তারা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। আর ঘটনাস্থল থেকে একটি বিদেশী পিস্তল, চার রাউন্ড গুলি, একটি ম্যাগজিন, একটি ছোরা ও একটি বড় হাসুয়া উদ্ধার করা হয়েছে।

মেজর আশরাফুল ইসলাম জানান, কাওসারের মোবাইলের মাধ্যমে তার পরিচয় নিশ্চিত হওয়া যায়। পরে জানা যায়- কাওসার চাঁপাইনবাবগঞ্জের একজন সন্ত্রাসী। তার নামে চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় চারটি মামলা আছে। এর মধ্যে দুটি হত্যা, একটি হত্যার চেষ্টা এবং অপরটি ডাকাতির। সবগুলো মামলারই প্রধান আসামি ছিলেন কাওসার।

 

বিডি প্রতিদিন/১৯ ফেব্রুয়ারি ২০১৭/হিমেল



এই পাতার আরো খবর