ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

চাঁপাইনবাবগঞ্জে ৮ মাস ধরে গ্রাম ছাড়া ৫০ পরিবার
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার লহালামারি গ্রামে ৮ মাস ধরে ভিটে ছাড়া অর্ধ শতাধিক পরিবার। নিজ বাসস্থানে ফিরে যাওয়া এবং সম্পদ রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন করেছে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা। বুধবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ সাধারণ পাঠাগারে সংবাদ সম্মেলনে ক্ষতিগ্রস্থ পরিবারের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন মোঃ আব্দুল খালেক। এসময় উপস্থিত ছিলেন রেখা বেগম, রায়হান আলী, মিজানুর রহমান, রেখামন নেসাসহ ক্ষতিগ্রস্থ পরিবারের লোকজন। 

সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, লহালামারি গ্রামের জামায়াত-বিএনপি সমর্থিত সন্ত্রাসী আবু তোফায়েল, কাইয়ুম, সাইফুল, সাইদুর, আশরাফ আলীর নেতৃত্বে স্থানীয় একটি সংঘবদ্ধ দলের ভয়ে প্রায় ৮ মাস ধরে ৫০টি পরিবারের  দেড়শ নারী-পুরুষ ও শিশু নিজ বাসস্থানে ফিরে যেতে পারছেন না। ফলে প্রায় ২০টি পরিবারের ৫০ বিঘা আম বাগান ও ৩০ বিঘা ফসলি জমির ফসল ঘরে তুলতে পারছেন না। সন্ত্রাসীরা এসব পরিবারের বাড়ি ঘরের আসবাবপত্র লুটসহ বিভিন্নভাবে ক্ষতি করছে। 

ক্ষতিগ্রস্থ পরিবারগুলো আওয়ামী পরিবারের হলেও জামায়াত-বিএনপির সন্ত্রাসীদের হাতে নির্যাতিত হওয়ায় ক্ষোভ প্রকাশ করা হয়। বিষয়টি স্থানীয় প্রশাসনকে বার বার জানানো হলেও কোন প্রতিকার হয়নি বলে জানানো হয়। 

এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে এসব পরিবারকে নিজ বাসস্থানে ফিরিয়ে নিয়ে যাওয়া এবং সম্পদ ক্ষতির হাত থেকে রক্ষার দাবি জানানো হয়েছে সংবাদ সম্মেলনে।  

বিডি প্রতিদিন/২২ ফেব্রুয়ারি ২০১৭/হিমেল



এই পাতার আরো খবর