ঢাকা, রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

কলারোয়া সীমান্তে বিজিবি টহলদলের ওপর চোরাচালানকারীদের হামলা
আরিফুল হক চৌধুরী, কলারোয়া (সাতক্ষীরা)

সাতক্ষীরার কলারোয়া উপজেলার কাকডাঙ্গা সীমান্তে বিজিবি টহল দলের ওপর চোরাচালানকারীরা হামলা চালিয়েছে। বুধবার কাকডাঙ্গা সীমান্তের সোনাই নদীতে বাংলাদেশ সীমানার অভ্যন্তরে স্পীডবোটে টহল দেওয়ার সময় এ ঘটনা ঘটে। এতে বিজিবির টহলকাজে ব্যবহৃত স্পীডবোটটি ক্ষতিগ্রস্ত হয়েছে। অবশ্য বিজিবি চোরাচালানকারীদের ধাওয়া করলে তারা পালিয়ে যায়।

কাকডাঙ্গা ক্যাম্পের ইনচার্জ নায়েক সুবেদার হায়দার আলী জানান, বৃহস্পতিবার ভোরে বিজিবি সদস্যদের একটি দল সোনাই নদীতে স্পীডবোটে নিয়মিত টহলদানকালে দেখতে পান একদল চোরাকারবারী কয়েকটি বস্তাভর্তি মাল নিয়ে সোনাই নদী পার হয়ে ভারতে প্রবেশের চেষ্টা করছে। টহলদল সেখানে পৌঁছানো মাত্র চোরাকারবারীরা তাদের ওপর হামলা চালায়। এ সময় বিজিবি সদস্যরা তাদের ধাওয়া করলে তারা সুপারি ভর্তি ৫টি বস্তা ফেলে পালিয়ে যায়।

তিনি বলেন, এ ঘটনায় কোনো চোরাচালানকারীকে আটক করা সম্ভব হয়নি। তবে তাদের হামলায় বিজিবির টহল স্পীডবোটটি ক্ষতিগ্রস্ত হয়েছে। চোরাচালানকারীদের আটক করার জন্য অভিযান অব্যাহত রয়েছে বলেও তিনি জানান।

সুবেদার হায়দার আলী আরও জানান, আটককৃত প্রায় ২’শ কেজি সুপারির বাজার মূল্য আনুমানিক ৬০ হাজার টাকা। মালামাল কলারোয়া থানায় জমা দেওয়া হয়েছে এবং এ ঘটনায় বিজিবি’র পক্ষ থেকে হামলাকারীদের বিরুদ্ধে কলারোয়া থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বিডি-প্রতিদিন/২২ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব



এই পাতার আরো খবর