ঢাকা, রবিবার, ১৮ নভেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

রবিবার বগুড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী
আব্দুর রহমান টুলু, বগুড়া
ফাইল ছবি

বগুড়ার আদমদীঘি উপজেলায় সান্তাহার রেলওয়ে জংশন শহরে নির্মিত অত্যাধুনিক বহুতল বিশিষ্ট খাদ্য গুদাম (মাল্টি স্টোরিড ওয়ারহাউজ) উদ্বোধন করতে আগামী রবিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সান্তাহার যাচ্ছেন। ২৫ হাজার মেট্রিক টন ধারণক্ষমতা সম্পন্ন শীতাতাপ নিয়ন্ত্রিত এই মাল্টি স্টোরিড ওয়ারহাউজ নির্মাণ করতে ব্যয় হয়েছে প্রায় ৩শ' কোটি টাকা। জাপানের দাতা সংস্থা জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা) এবং বাংলাদেশের যৌথ অর্থায়নে দক্ষিণ এশিয়ায় প্রথম দেশের এই মাল্টি স্টোরিড ওয়ারহাউজটি নির্মিত হয়েছে। এই মাল্টি স্টোরিড ওয়ারহাউজটির ছাদে বসানো হয়েছে ৩শ' ৬০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা সম্পন্ন সোলার প্যানেল। একই দিন বিকেল ৩টায় সান্তাহার স্টেডিয়াম মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনসভায় ভাষণ দেওয়ার কথা রয়েছে।

এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে কেন্দ্র করে সান্তাহার ও আশপাশ এলাকায় সাজসজ্জার কাজ শুরু হয়েছে। এলাকার রাস্তাঘাট উন্নয়ন, পরিষ্কার পরিচ্ছন্নতাসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হচ্ছে। স্থানীয় আওয়ামী লীগসহ দলীয় নেতৃবৃন্দ বিভিন্ন স্থানে ব্যানার, ফেস্টুন ও তোরণ নির্মাণ করছে।

জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই দিন বেলা ১১টায় সান্তাহার আগমন করবেন। এরপর সান্তাহার বহুতল খাদ্য গুদাম প্রকল্প পরিদর্শন ও উদ্বোধন করবেন। পরে বিকেল ৩টায় সান্তাহার স্টেডিয়াম মাঠে জনসভায় যোগ দেবেন। একইদিন বগুড়া প্রেস ক্লাবের ভিক্তিপ্রস্তুর স্থাপনসহ প্রায় ১৬টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তুর স্থাপন কাজের ফলক উম্মোচন করবেন প্রধানমন্ত্রী।

বিডি-প্রতিদিন/২৪ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব

 



এই পাতার আরো খবর