ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

ভিক্ষুকমুক্ত জামালপুর গড়তে হবে: মির্জা আজম
জামালপুর প্রতিনিধি
ফাইল ছবি

বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম বলেছেন, যে কোনভাবে জামালপুর থেকে দারিদ্র্য একেবারে দূর করতে হবে। দারিদ্রমুক্ত, ভিক্ষুকমুক্ত জামালপুর গড়তে হবে। তিনি বলেন, ইতিমধ্যে জামালপুরে অর্থনৈতিক জোনসহ নানা ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নের পথে রয়েছে। জামালপুর অনেক এগিয়েছে। আরো এগোতে হবে। জেলাকে পুরোপুরি দারিদ্র্যমুক্ত করতে ক্ষুদ্র ও মাঝারী শিল্পোক্তাদের এগিয়ে আসতে। নতুন উদ্যোক্তা সৃষ্টি করতে হবে। এজন্য তাদেরকে সরকারের পক্ষ থেকে সব ধরণের সহযোগিতা দেয়া হবে।

শুক্রবার বিকেলে জামালপুর বৈশাখী মেলা মাঠে সপ্তাহব্যাপী আঞ্চলিক এসএমই পণ্য মেলা উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ময়মনসিংহের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোজাম্মেল হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি সাবেক ভূমিমন্ত্রী রেজাউল করিম হীরা এমপি, জেলা জেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহমেদ চৌধুরী, পৌর মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, সৈয়দ আতিকুর রহমান ছানা বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. শাহাবুদ্দিন খান। উদ্বোধনী অনুষ্ঠানের আগে শহরে বর্ণাঢ্য র‌্যালি বের হয়।

এসএমই ফাউন্ডেশন আয়োজিত আঞ্চলিক এসএমই পণ্য মেলায় জামালপুর ছাড়াও ময়মনসিংহ, টাঙ্গাইল, নেত্রকোণা ও শেরপুর জেলা ক্ষুদ্র ও মাঝারী পণ্যের ৫০টি স্টল দেয়া হয়েছে। মেলা চলবে ২ মার্চ পর্যন্ত। মেলায় নকশী কাঁথা, কাঁসা, বকশীগঞ্জের জামদানি, টাঙ্গাইলের শাড়ি, রাজশাহীর সিল্ক ছাড়াও জামালপুরজেলার ঐতিহ্যবাহী নকশী হস্তশিল্প পণ্য বিক্রি হচ্ছে।

বিডি-প্রতিদিন/২৪ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব

 



এই পাতার আরো খবর