ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

পুলিশ দেখে বাস ফেলে পালালো চালক, ৩৩ মণ জাটকা উদ্ধার
নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশাল-ঢাকা মহাসড়কের উজিরপুরের ইচলাদী টোলপ্লাজায় ঢাকাগামী দু'টি বাস তল্লাশী করে ১৩ ঝুঁড়ি (৩৩মণ) জাটকা উদ্ধার করেছে পুলিশ। রবিবার রাত সাড়ে ৮টার দিকে এই অভিযান চালায় উজিরপুর থানা পুলিশ। পরে একটি বাস থেকে একহাজার টাকা জরিমানা আদায় করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝুমুর বালা। জব্দকৃত জাটকা অসহায় এবং এতিমদের মাঝে বিনামূল্যে বিতরণ করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বরগুনার পাথারঘাটা থেকে মেঘনা পরিবহনের একটি বাস এবং পটুয়াখালীর গলাচিপা থেকে বেপারী পরিবহনের একটি বাস যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে যাচ্ছিলো। বাস দু'টিতে বিপুল পরিমান জাটকা রয়েছে মর্মে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি দল ইচলাদী টোলপ্লাজায় চেকপোস্ট স্থাপন করে। রাত সাড়ে ৮টার দিকে ইচলাদী টোলপ্লাজা অতিক্রমকালে পুলিশ বাস দু'টি তল্লাশী করে ৩৩ মণ জাটকা জব্দ করে।

উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝুমুর বালা বলেন, দু'টি বাসের মধ্যে মেঘনা পরিবহনে মাত্র এক ঝুঁড়ি জাটকা পাওয়া গেছে। ওই বাসের চালকের বৈধ ড্রাইভিং লাইসেন্স নেই। তাই মেঘনা বাস থেকে একহাজার টাকা জরিমানা আদায় করে বাসটি ছেড়ে দেওয়া হয়েছে। অপর বাস বেপারী পরিবহন থেকে উদ্ধার হয়েছে ১২ ঝুঁড়ি জাটকা। অভিযানের সময় বাস ফেলে চালক ও হেলপার পালিয়ে যায়। তারা এলে জরিমানা সাপেক্ষ ওই বাসটিও ছেড়ে দেওয়া হবে।

জব্দকৃত জাটকা বিভিন্ন এতিমখানা এবং অসহায়-দুস্থদের মাঝে বিনামূল্যে বিতরন করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝুমুর বালা।

বিডি-প্রতিদিন/এস আহমেদ



এই পাতার আরো খবর