ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

২ হাজার কোটি পেরিয়ে রেকর্ড গড়ল দীপিকার ‘ট্রিপল এক্স’
অনলাইন ডেস্ক

সময়টা বেশ ভালই যাচ্ছে দীপিকার। এক দিকে বলিউডে একের পর এক বড় বাজেটের ছবি। অন্য দিকে রীতিমতো খেলা দেখালেন হলিউডেও। হলিউডের প্রথম ছবি নিয়েই ঢুকে পড়লেন ২ হাজার কোটির ক্লাবে।

ভিন ডিজেলের সঙ্গে জুটি বেঁধে ‘ট্রিপল এক্স: রিটার্ন অব জেন্ডার কেজ’ দিয়েই হলিউডে যাত্রা শুরু করে করেছিলেন নায়িকা। জানুয়ারিতে মুক্তি পাওয়ার পরেই দুর্দান্ত অ্যাকশনে সমালোচকদের প্রশংসাও কুড়িয়েছিলেন দীপিকা। এখনও পর্যন্ত বিশ্বে ৩১০ মিলিয়ন ডলার বা ২০৭৫ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে দীপিকা-ডিজেলের এই জুটি। 

শুধু তাই নয়, এই বিপুল পরিমাণ ব্যবসা করে ২০১৭ সালের ‘হাইয়েস্ট গ্রসিং ফিল্ম’-এর রেকর্ডও করে ফেলেছে এই ছবি। চীনেই সবচেয়ে বেশি ব্যবসা করেছে ট্রিপল এক্স। মুক্তির মাত্র দুই সপ্তাহের মধ্যে শুধুমাত্র চীন থেকেই ১৩৭ মিলিয়ন ডলার বা ১৩ কোটি ৭০ লক্ষ ডলার আয় করেছে এই ছবি।

এখনও পর্যন্ত ভারতে এই ছবি ব্যবসা করেছে ৫৪ কোটি। যার ৯১ শতাংশই আয় হয়েছিল মুক্তির প্রথম সপ্তাহেই। এ বছরের সবচেয়ে বেশি ব্যবসার রেকর্ডটি এরই মধ্যে পকেট ঢুকিয়েছে ট্রিপল এক্স। ২৮৪ মিলিয়ন ডলার বা ২৮ কোটি ৪০ লক্ষ ডলার ব্যবসা করে এই মুহূর্তে দ্বিতীয় স্থানে রয়েছে ‘ফিফটি শেডস অব গ্রে’র ট্রিলজি।

বিডি প্রতিদিন/২২ ফেব্রুয়ারি ২০১৭/হিমেল



এই পাতার আরো খবর