ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

আজকের ভাগ্যচক্র
ড. কে. সি. পাল

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

 

রাগ জেদ অহংকার আবেগ বর্জনের সঙ্গে বাক্যপ্রয়োগে সতর্ক থাকুন। গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্রেম ফাঁস করে দিতে পারে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতি নিয়ে মাথা না ঘামানো শ্রেয় হবে। এতদসত্ত্বেও মন সুর সংগীত ধর্ম আধ্যাত্মিকতার প্রতি বিশেষভাবে আকৃষ্ট হবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

পিতামাতার কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতাপ্রাপ্ত হবেন। শিক্ষার্থীদের প্রতিযোগিতামূলক পরীক্ষায় জয়লাভ করা সহজ হবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে যার ফলে আপনাকে সর্বদাই ব্যস্ত হয়ে থাকতে হবে। শত্রু ও বিরোধীপক্ষ লেজ গুটিয়ে নিতে বাধ্য হবে।

মিথুন [২১ মে-২০ জুন]

দাম্পত্য কলহ বিবাদের মীমাংসা হওয়ায় মন আনন্দে নাচবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের কলহ বিবাদ মেটাতে আপনি নিজেই যথেষ্ট হবেন। দীর্ঘদিনের হারানো বন্ধুর সঙ্গে সাক্ষাৎ শুভফল প্রদান করবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। হারানো ধন সম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। শত্রু ও বিরোধীপক্ষ লেজ গুটিয়ে নিতে বাধ্য হবে। প্রেমীযুগলের প্রেম বিবাহের মধ্যেমে সমাজে স্বীকৃতি পাবে। আশ্রিত ও প্রতিপালিত ব্যক্তি দ্বারা যৎপরনাস্তি ক্ষতির সম্ভাবনা।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়তে হবে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন ফলবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। গৃহবাড়ি অতিথি সমাগমে সর্বদাই মুখর হয়ে থাকবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

হাতে থাকে প্রায় কাজই সম্পন্ন হওয়ায় দিনটি বেশ মৌজমস্তিতে কাটবে। প্রেম রোমান্স বিনোদন ভ্রমণ বিবাহ বিনিয়োগ শুভ তথা সুদূরপ্রসারী হবে। আজকের রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। বিদেশ গমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই শুভ তথা সুদূরপ্রসারী হবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

একদিকে আয় উপার্জনে ভাটা অপরদিকে খরচের লাগামহীন চাপ পূর্ণ পকেট শূন্য করে ছাড়বে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে শ্রম অনুপাতে হবে। সংকটকালে বন্ধুবান্ধব আত্মীয় পরিজনেরা সাহায্যের হাত বাড়িয়ে ধরবে। ভ্রমণ শুভ।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 পাওনা টাকা আদায় আটকে থাকা কাজ সচল তথা দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। নিত্যনতুন প্ল্যান-প্রোগ্রাম আর স্বপ্ন পূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। সন্তানগণ আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হতে পারে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

বেকারদের কর্মপ্রাপ্তি হারানো কর্ম পুনরুদ্ধার তথা নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। মামলা-মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো ধনসম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এয়ে চলবেন।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। বিবাহযোগ্যদের বিবাহ প্রেমীযুগলের মিলন তথা সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

ঘুষ উেকাচ গ্রহণ নেশাজাতীয় দ্রব্য সেবন ক্রয়-বিক্রয় ও অস্ত্রশস্ত্র বহন থেকে বিরত থাকুন। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় সাজ সাব রব রব করবে

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

দীর্ঘদিনের দাম্পত্য কলহ বিবাদের মীমাংসা হওয়ায় গোটা পরিবারে  খুশির জোয়ার বইবে। জীবন সাথী শ্বশুরালয় ও মাতুলালয় থেকে ভরপুর সাহায্য সহযোগিতা প্রাপ্ত হবেন। গৃহবাড়িতে নতুন আসবাব বস্ত্রালঙ্কার ও খেলনা সমাগ্রীর পসরা সাজবে।



এই পাতার আরো খবর