ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৮

আজকের পত্রিকা

'আইএস নয়, পাক দরগায় বিস্ফোরণে দায়ী ভারত'
নিজস্ব প্রতিবেদক

পাকিস্তানের সিন্ধু প্রদেশের বিখ্যাত লাল শাহবাজ কলন্দর দরগায় গত বৃহস্পতিবার আত্মঘাতী বোমা বিস্ফোরণে ৮০ জন প্রাণ হারান। আহত হন আরও শতাধিক। হামলার দায়স্বীকার করে নেয় জঙ্গি সংগঠন আইএস। কিন্তু বিখ্যাত পাকিস্তানি উপস্থাপক ওয়াকার জাকার মতে, আইএস নয়, এই হামলার জন্য দায়ী ভারত। ফেসবুকে একটি ভিডিও পোস্ট করে বোমা বিস্ফোরণের পিছনে সরাসরি ভারতকে অভিযুক্ত করেন তিনি।

সংবাদ প্রতিদিনের খবর, গত শুক্রবার রাতে ফেসবুকে পোস্ট করা ভিডিওটিতে পাক জনগণের উদ্দেশে জাকার বলেন, “সারা দেশে বিস্ফোরণ হচ্ছে। আর এর পিছনে ভারতের প্রত্যক্ষ মদত রয়েছে। দীর্ঘদিন ধরে পাকিস্তান ভারতকে শাসন করেছে, তারই বদলা নিতে এই বিস্ফোরণ ঘটিয়েছে ভারত সরকার। পাকিস্তানের উন্নতি ভারত সরকার সহ্য করতে পারেনি। তাই এটা ঘটানো হয়েছে।”

ভিডিওটিতে জাকির প্রশ্ন তোলেন, ”যদি ফোন করে বা ই-মেল করে কেউ হামলার দায় স্বীকার করে, তাহলে সেটার প্রমাণ দিক সংবাদমাধ্যম। আর বলা হচ্ছে, এই হামলার পিছনে দায়ী আইএস। কিন্তু আমি যতদূর জানি, আইএস গোটা বিশ্বে ইসলাম ধর্মকে প্রতিষ্ঠা করতে চায়। তাহলে তারা কেন একটি ইসলামিক রাষ্ট্রের ওপর এরকম হামলা চালাবে? শিয়া-সুন্নির কোন ব্যাপার নয়। পাকিস্তানের অর্থনীতিকে নষ্ট করতেই ভারত উঠে পড়ে লেগেছে।”

বিডি-প্রতিদিন/১৯ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব



এই পাতার আরো খবর